Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

যুক্তরাজ্যে অ্যাম্বুলেন্স কর্মীদের সহায়তায় ২০০ সেনা সদস্য মোতায়েন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ২:১৮ পিএম

করোনার বিরুদ্ধে লড়াইয়ে অ্যাম্বুলেন্স কর্মীদের সহায়তা দিতে সশস্ত্র বাহিনীর প্রায় ২০০ সদস্যকে মাঠে নামাচ্ছে যুক্তরাজ্য। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, অ্যাম্বুলেন্স পরিচালনায় ন্যাশনাল হেলথ সার্ভিসকে সহায়তা দেবেন তারা। সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।
প্রতিবেদনে বলা হয়েছে, পিপিই পরিবহন ও লন্ডনে জাতীয় স্বাস্থ্যসেবা কর্তৃপক্ষ (এনএইচএস)-এর নাইটিঙ্গেল হাসপাতাল তৈরিতেও সহায়তা দিয়েছে সামরিক বাহিনী।
দেশজুড়ে এনএইচএচ-এর পাঁচটি অ্যাম্বুলেন্স ট্রাস্টে পাঠানো হবে রাজকীয় সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের।
এলাকাভেদে সামরিক বাহিনীর সদস্যদের দায়িত্ব ভিন্ন হতে পারে। তবে সাধারণভাবে তারা নাগরিকদের ফোন পেলে অ্যাম্বুলেন্স নিয়ে ছুটে যাবেন।
যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮৫ হাজার ২০৮। এর মধ্যে ১০ হাজার ৬২৯ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে আক্রান্তদের মধ্যে রাজপরিবারের সদস্য থেকে শুরু করে প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার সদস্যও রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ