Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনাভাইরাসে ট্রাম্পের ঘনিষ্ঠ বন্ধুর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ১১:৫৯ এএম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একজন ঘনিষ্ঠ বন্ধু স্ট্যানলি চেরা (৭০) করোনাভাইরাসজনিত জটিলতায় মৃত্যুবরণ করেছেন। ১২ এপ্রিল রবিবার সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছেন সংবাদমাধ্যম সিএনএন।
হোয়াইট হাউসের একজন কর্মকর্তা স্ট্যানলি চেরার মৃত্যু ও প্রেসিডেন্টের সঙ্গে তার সম্পর্কের কথা নিশ্চিত করেছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম পলিটিকো। তবে হোয়াইট হাউসের পক্ষ থেকে এখনও পর্যন্ত এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কোনও বক্তব্য পাওয়া যায়নি। রিপাবলিকান পার্টির এই ডোনারের বয়স প্রায় ৮০ বছরের কাছাকাছি ছিল বলে জানা গেছে।
যুক্তরাষ্ট্রের ফেডারেল নির্বাচন কমিশনের রেকর্ড অনুযায়ী, ট্রাম্পের প্রেসিডেন্সির প্রতি সমর্থন দেয়ার জন্য নিয়োজিত সংস্থাগুলোকে দেয়ার জন্য ডনাল্ড জে. ট্রাম্পকে ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত চার লাখ দুই হাজার ৮০০ মার্কিন ডলার দিয়েছিলেন চেরা।
তিনি গত নভেম্বরে নিউ ইয়র্ক সিটি ভেটেরান’স ডে প্যারেডে ট্রাম্পকে ‘আমার ঘনিষ্ঠ বন্ধু’ বলে সম্বোধন করেছিলেন।
২০১৯ সালে মিশিগানের গ্রান্ড র‌্যাপিডসের এক সমাবেশে ট্রাম্প চেরাকে ‘বিশ্বের অন্যতম বৃহত্তম নির্মাতা ও রিয়েল এস্টেট ব্যক্তিত্ব’ বলে পরিচয় করে দিয়েছিলেন। চেরা তার সঙ্গে প্রথম থেকে আছেন বলেও এ সময় জানিয়েছিলেন তিনি। নিউ ইয়র্ক পোস্ট জানিয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত চেরাকে ২৪ মার্চ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।
করোনাভাইরাসের ‘হিংস্রতার’ সঙ্গে লড়াই করতে করতে তার এক বন্ধু কোমায় চলে গেছেন বলে গত মাসে জানিয়েছিলেন ট্রাম্প। ট্রাম্পের ওই ‘বন্ধুটি’ চেরাই ছিলেন বলে এখন ধারণা করছে মার্কিন গণমাধ্যম।
চেরার মৃত্যু, তার সঙ্গে ট্রাম্পের বন্ধুত্বের বিষয়ে মন্তব্যের জন্য অনুরোধ করা হলেও হোয়াইট হাউস তাতে সাড়া দেয়নি বলে জানিয়েছে সিএনএন।
যুক্তরাষ্ট্রের ফেডারেল নির্বাচন কমিশন জানিয়েছে, ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত ট্রাম্পের দুই নির্বাচনি তহবিলে ৪ লাখ ২ হাজার ৮শ’ ডলার অনুদান দিয়েছেন চেরা। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ দাঁড়ায় তিন কোটি ৩৯ লাখ ৯৭ হাজার ৯৪৩ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ