Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবারো রোহিঙ্গা অনুপ্রবেশ গুজব!

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ১১:৩০ এএম

সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে আবারো রোহিঙ্গা অনুপ্রবেশ করছে বলে গুজব ছড়িয়ে পড়েছে।

রোহিঙ্গা অনুপ্রবেশ করতে পারে এমন খবরে সীমান্তজুড়ে উৎকণ্ঠার মধ্যদিয়ে আজ ১১৬ জন রোহিঙ্গাকে আনুষ্ঠানিকভাবে গ্রহন করা হচ্ছে বলে খবর পাওয়া গেছে।

এই ১১৬ জন রোহিঙ্গা নারী পুরুষকে ঘুংধুম ট্রান্জিট ক্যাম্প দিয়ে গ্রহণ করা হবে বলেও জানা গেছে । তবে বিষয়টি কোন দায়িত্বশীল সূত্র স্বীকার করতে নারাজ।

একটি বিশেষ সূত্রে এই তথ্য জানা গেছে।

এদিকে সীমান্ত দিয়ে আবারো মিয়ানমার থেকে রোহিঙ্গা অনুপ্রবেশ হতে পারে এ আশঙ্কায় উখিয়া টেকনাফ ও নাইক্ষ্যংছড়ি সীমান্তজুড়ে উৎকণ্ঠিত হয়ে পড়ে জনগণ।

জানাগেছে সীমান্তের ওপারে মিয়ানমারে বেশ কিছু রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবশের অপেক্ষা করছিল। এই খবরে সীমান্ত এলাকার কোন কোন জায়গায় মাইকে ঘোষণা দিয়ে পাহারা বসিয়েছে স্থানীয় জনগণ। কড়া নজরদারী ও টহল জোরদার করেছ বিজিবি।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিরুজ্জামান চৌধুরী এ প্রসঙ্গে বলেন, তিনি কয়েকবার সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন। এরকম খবরে এলাকার মানুষজন সচেতন রয়েছেন এবং বিজিবি নজরদারি ও টহল জোরদার করেছেন।

এ প্রসঙ্গে এডিশনাল আর আর আর সি শামসুদ্দোহা বলেন, রোহিঙ্গা ক্যাম্পে শান্ত আছে এবং সীমান্তে রোহিঙ্গা অনুপ্রবেশের মতো কোনো ঘটনা নেই।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ