Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আমিরাতে প্রবাসী বাংলাদেশিদের পাশে শেখ পরিবারের প্রতিষ্ঠান ‘তাফ-হিম’

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ৫:৩৮ পিএম

করোনাভাইরাস প্রতিরোধ ও সচেতনতায় আরব আমিরাত জুড়ে চলছে ‘স্টে হোম’, ‘স্টে সেফ’ ক্যাম্পেইন। তাছাড়া দুবাইসহ দেশটির বিভিন্ন প্রদেশের কিছু কিছু এলাকায় চলছে লকডাউন। কারণ এ মুহূর্তে আমিরাত সরকারের লক্ষ্য শুধু সচেতনতা সৃষ্টি করে এ সঙ্কটময় অবস্থান থেকে মুক্তি পাওয়া। তাই এ সঙ্কটময় সময়ে আরব আমিরাতে অসহায় প্রবাসী বাংলাদেশিদের পাশে এসে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে দেশটির শেখ পরিবারের অন্যতম প্রতিষ্ঠান ‘তাফ-হিম’।
প্রতিষ্ঠানের চেয়ারম্যান শেখ সাঈদ বিন হাশের আল-মাকতুমের পৃষ্ঠপোষকতায় এ সহায়তা দেয়া হচ্ছে। এতে আমিরাতে বসবাসরত বাংলাদেশের জনগণকে খাদ্য, টেলিফোন ভাউচার, প্রত্যাবাসনের জন্য সহায়তা, স্বাস্থ্যকর জিনিসপত্র, মাস্ক, গ্লাভস ও স্যানিটাইজারসহ নিত্যপ্রয়োজনীয় নানা রকম জিনিসপত্র বিতরণে বড় রকমের সহায়তায় এগিয়ে আসছে এ প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শেখ সাঈদ বিন হাশের আল-মাকতুম জানান, এটি এমন একটি সময় যা আমাদের স্বাভাবিকতা ফিরিয়ে আনতে সকলকেই এক হয়ে কাজ করতে হবে। এখন যতœ নেয়া এবং ভাগাভাগি করে যুক্ত হওয়ার সময়। তাই ঘরে থাকুন, নিরাপদে থাকুন সবাই।
উল্লেখ্য, দেশটির শেখ পরিবারের ‘তাফ-হিম’ এমন একটি প্রতিষ্ঠান যা মূলত দক্ষ শ্রমিকদের স্বল্পব্যয় নিয়ন্ত্রিত মাইগ্রেশন সম্পর্কিত একটি প্রতিষ্ঠান। করোনাভাইরাস প্রতিরোধ ও সচেতনতা সৃষ্টি করানোর পাশাপাশি এ সঙ্কটময় অবস্থায় প্রবাসীদের সাহায্য-সহযোগিতায় এই প্রতিষ্ঠানটি বেশ ক’দিন ধরে কাজ করে যাচ্ছে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ