Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৮ হাজার ছাড়াল, মৃত ২৭৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ৪:৪৭ পিএম

ভারতে চলমান লকডাউনের মধ্যেও করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে অবিশ্বাস্যগতিতে। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৭৬৮ জন। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৩৫৬ জন। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭৬ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭১৬ জন মানুষ।
চিকিৎসকরা বলছেন, দেশজুড়ে করোনা পরীক্ষার সংখ্যা বেড়েছে, ফলে প্রতিদিনই লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনায় ভারতের সবথকে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র। সেখানে মৃত্যুহার ৭ শতাংশ। শনিবার সকাল পর্যন্ত মহারাষ্ট্রে ৩০ হাজার পরীক্ষা হয়েছে। পজিটিভ ধরা পড়েছে ১ হাজার ৫৭৪ জনের। এরপরেই তামিলনাড়ু। করোনা পজেটিভ এসেছে ৯১১ জনের মধ্যে। মারা গেছে ৮ জন।
ওড়িশা, পঞ্জাব, তেলেঙ্গানাতেও বাড়ানো হয়েছে লকডাউনের সময়সীমা। লকডাউনের এই সময়সীমাতেই দিল্লিতে ১০৬৯টি নতুন কেস ধরা পড়েছে। ১১ এপ্রিল সকাল পর্যন্ত ভারতে কোভিড-১৯-এ মৃত্যুর হার ৩.২১ শতাংশ। আলাদা করে দেখলে, পঞ্জাবে মৃত্যুর হার ৮.৩৩ শতাংশ। মধ্যপ্রদেশে ৭.৫৯ শতাংশ এবং দিল্লির ক্ষেত্রে এই হারটা ১.৪৪ শতাংশ।
তবে পরিসংখ্যান বলছে করোনা টেস্ট করার হার যে রাজ্যে যত বেশি, সেখানে মৃত্যুর হার তত কম। পাঞ্জাবে এ পর্যন্ত ৩ হাজার ৪৬১ জনের পরীক্ষা হয়েছে। সেখানে করোনায় মৃত্যু হার ৮.৩৩। মধ্যপ্রদেশে ৭ হাজার ৪৯টি টেস্ট হয়েছে। পজিটিভ ধরা পড়েছে ৪৩২। অন্যদিকে, ১০ এপ্রিল পর্যন্ত দিল্লিতে ১১ হাজার ৬১টি নমুনা পরীক্ষা হয়েছে। মারা গিয়েছেন ১৪ জন। দিল্লিতে মৃত্যুহার ১.৪৪ শতাংশ।
করোনায় ভারতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র। সেখানে মৃত্যুহার ৭ শতাংশ। শনিবার সকাল পর্যন্ত মহারাষ্ট্রে ৩০ হাজার পরীক্ষা হয়েছে। পজিটিভ ধরা পড়েছে ১৫৭৪। করোনায় দ্বিতীয় ক্ষতিগ্রস্ত রাজ্য তামিলনাড়ুতে ৮৪১০ পরীক্ষা। করোনার জীবাণু মিলেছে ৯১১ জনের মধ্যে। মারা গেছেন ৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ