Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিউইয়র্কের স্কুলগুলো এ বছর আর খুলবে না : সিটি মেয়র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১১:৫১ এএম

করোনাভাইরাস মহামারির কারণে বছরের বাকি সময়জুড়ে সব সরকারি স্কুল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে নিউইয়র্ক সিটির মেয়র বিল ডে ব্লাসিও। শনিবার এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।
সিটি মেয়র বলেন, শিক্ষাবর্ষের বাকি সময়টা স্কুল ফের চালু করতে না পারা কষ্টদায়ক, তবে এই সময় এটাই সঠিক কাজ।
গত ১৬ মার্চ থেকে স্কুল বন্ধ ঘোষণা করা হয় যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণের কেন্দ্রস্থল নিউইয়র্ক সিটিতে। ওই নির্দেশনা অনুসারে আগামী ২০ এপ্রিল স্কুলগুলো ফের খোলার কথা ছিল। কিন্তু বর্তমান পরিস্থিতিতে এ সিদ্ধান্ত একবারেই অবাস্তব হবে বলে জানিয়েছেন মেয়র ব্লাসিও।
তবে মেয়রের স্কুল বন্ধ রাখার এ সিদ্ধান্তের সঙ্গে একমত নন নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুয়োমো। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানিয়েছেন, এখনও এ ধরনের কোন সিদ্ধান্ত হয়নি।
কুয়োমো বলেন, মেট্রোপলিটনের অন্য এলাকার সঙ্গে সমন্বয় না করেই মেয়র ব্লাসিও একতরফাভাবে স্কুল বন্ধ করতে পারেন না। এ জন্য বাকিদের সঙ্গে সিটির স্কুলগুলোও খুলে দেয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।
জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২৯ হাজার ৮৮৭ জন, মারা গেছেন ২০ হাজার ৬০৪ জন। এরমধ্যে শুধু নিউইয়র্ক সিটিতেই প্রাণ গেছে ৬ হাজার ৩৩৭ জনের। সূত্র: রয়টার্স



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ