Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুক্তরাজ্যে করোনা ভাইরাসে এনএইচএস এর ১৯ কর্মীর মৃত্যু -স্বাস্থ্য মন্ত্রী

যুক্তরাজ্য সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ৫:৫০ পিএম

সারাবিশ্ব প্রতিদিন করোনা ভাইরাসের অদৃশ্য এ যুদ্ধে প্রাণ হারাচ্ছেন অনেকেই। সাধারণ জনগনের পাশাপাশি যুক্তরাজ্যেও করোনা ভাইরাসে এনএইচএস এর ১৯ কর্মীর মৃত্যু হয়েছে। যুক্তরাজ্যের স্বাস্থ্য মন্ত্রী ম্যাট হ্যানকক এ তথ্য প্রকাশ করেছেন ।

শনিবার (১১ এপ্রিল ) ব্রিটিশ সংবাদ মাধ্যম স্কাই নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে স্বাস্থ্য মন্ত্রী এটি একটি হৃদয় বিদারক গল্প বলে উল্লেখ করেন।
তবে ব্যক্তিগত সুরক্ষা উপকরন পিপিই অভাবে এ সকল এনএইচএস কর্মীরা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়ে ছিলেন কি না সে বিষয়ে নিশ্চিত নন ম্যাট হ্যানকক। বিষয়টি তদন্ত করা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন। এদিকে প্রাণঘাতী করোনা ভাইরাসে এনএইচএস কর্মীদের এ মৃত্যু নিশ্চিতভাবেই তাদের অন্যাণ্য সহকর্মীদের উপর প্রভাব ফেলবে বলে মনে করছেণ স্বাস্থ্য মন্ত্রী ম্যাট হ্যানকক।
অদৃশ্য এ যুদ্ধে প্রাণ হারানো সকল ডাক্তার ও নার্সদের পরিবারের প্রতি সরকারের পক্ষ থেকে গভীর সমবেদনা ও দু:খ প্রকাশ করেন মিস্টার হ্যানকক।

করোনা ভাইরাস যখন সারা বিশ্বে যুদ্ধ ঘোষণা করেছে তখণ এই ক্ষুদ্র ভাইরাসের সাথে যুদ্ধ করার একমাত্র সৈনিক হসপিটাল সেক্টরের সাথে জড়িত সকল কর্মীরা। তারা দিনরাত নির্ঘুম থেকে হাজার হাজার রোগীকে এ ভাইরাস থেকে মুক্ত করে তুলছেন। শুধু তাই নয়, এ ভাইরাসের সাথে লড়াই করার জন্য অবসরপ্রাপ্ত এনএই্চএস এর প্রায় ২০ হাজার কর্মী কাজে যোগ দিয়েছেন

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ