Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুক্তরাষ্ট্রের সামনে আরো বেশি মৃত্যু অপেক্ষা করছে : ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ১২:০৯ পিএম

করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্রে সামনের দিনগুলোতে আরো বেশি মৃত্যু হবে বলে জানিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এমনটি জানান। এসময় যুক্তরাষ্ট্রের সকলকে আরো সতর্কভাবে চলার আহ্বানও জানান ডোনাল্ড ট্রাম্প
স্থানীয় সময় শনিবার (৪ এপ্রিল) হোয়াইট হাউজে সাংবাদিকদের এ কথা বলেন ট্রাম্প। রোববার (৫ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।
সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, অনেক মৃত্যু হতে চলেছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্য সরকারের সমালোচনা করে ট্রাম্প বলেন, অনেকেই প্রয়োজনের চেয়ে বেশি ভেন্টিলেটর পেতে চাইছে। এসময় ট্রাম্প আরো বলেন, আমরা এমন এক সময়ে উপনীত হয়েছি যেটা খুবই ভয়াবহ। আমরা মনে হয় কখনো এমন সংখ্যা দেখিনি।
যুক্তরাষ্ট্রে ‘বুলেটের গতিতে’ করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ছে। এরই মাঝে দেশটিতে ৩ লাখেরও বেশি করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৮ হাজারেরও বেশি মানুষের। এর মধ্যে নিউ ইয়র্কেই মারা গেছেন ৩ হাজার ৫শ’রও বেশি।
এ সপ্তাহে করোনা-জর্জরিত আমেরিকা সবচেয়ে ভয়াবহ দিনগুলোতে প্রবেশ করতে পারে জানিয়ে ট্রাম্প বলেন, দুর্ভাগ্যবশত (করোনা সংক্রমণের ফলে) আরও অনেক মানুষের মৃত্যু হবে। আশঙ্কা হচ্ছে যে, সম্ভবত এটি সবচেয়ে কঠিন সময় হতে চলেছে। এই সপ্তাহ আর আগামী সপ্তাহের মধ্যবর্তী সময়টা।
এ ভাইরাসকে কঠোরভাবে মোকাবিলার প্রতিশ্রুতি জানিয়ে ট্রাম্প বলেন, আমরা করোনা কবলিত অঙ্গরাজ্যগুলোতে বিপুল মাত্রায় সামরিক সহায়তা দিতে কাজ করছি। হাজার হাজার সেনা, চিকিৎসক, নার্স যুক্ত করার কাজ চলছে।
শিগগিরই নিউ ইয়র্ক অঙ্গরাজ্যে প্রায় ১ হাজারসহ করোনায় জর্জরিত অন্যান্য রাজ্যেও বিপুল সেনা ও চিকিৎসককে যুক্ত করা হবে বলে জানান মার্কিন প্রেসিডেন্ট।
হোয়াইট হাউজের বিশেষজ্ঞরা ইতিমধ্যে জানিয়ে দিয়েছে ঘরবন্দি হয়েও যুক্তরাষ্ট্রে করোনায় এক থেকে আড়াই লাখ মানুষ মারা যেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ