Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

এক দিনে ১৫০০ মৃত্যু আমেরিকায়, বিশ্বে আক্রান্ত ছাড়াল ১১ লাখ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ৩:৪৮ পিএম

আমেরিকায় যেন মৃত্যুমিছিল চলছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার রাত পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৪৮০ জনের। যা এক দিনে মৃত্যুর নিরিখে সর্বোচ্চ। পাল্লা দিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যাও। ইতিমধ্যেই সেখানে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় ২ লাখ ৮০ হাজারে। ফলে আক্রান্তের সংখ্যায় গোটা বিশ্বে শীর্ষস্থানে রয়েছে আমেরিকা।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, গোটা বিশ্বে আক্রান্তের সংখ্যা ১১ লাখ ছাড়িয়ে গিয়েছে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে প্রায় ৫৯ হাজার। শুক্রবারে আক্রান্ত হয়েছেন প্রায় ১ লাখ মানুষ। মৃত্যু হয়েছে ৭ হাজারের বেশি মানুষের। যা এক দিনে আক্রান্ত ও মৃত্যুর নিরিখে সর্বোচ্চ। করোনার সংক্রমণ ছড়িয়েছে মোট ১৮১টি দেশে।

আমেরিকার পর আক্রান্ত এবং মৃত্যুর নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে ইতালি। পাল্লা দিয়ে প্রতি দিন নতুন করে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে সেখানে। ইটালিতে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন প্রায় ১ লাখ ২০ হাজার মানুষ। মৃত্যু হয়েছে ১৪ হাজার ৬৮১ জনের। মৃত্যুর নিরিখে গোটা বিশ্বে শীর্ষস্থানে রয়েছে ইউরোপের এই দেশটি।

করোনায় আক্রান্তের সংখ্যায় আমেরিকা এবং ইটালির পর রয়েছে স্পেন ও জার্মানি। মৃত্যুর সংখ্যা ১৩০০-র আশপাশে ঘোরাফেরা করছে জার্মানিতে। তবে স্পেনে এই সংখ্যাটা ১১ হাজার ছাড়িয়ে গিয়েছে। মৃত্যুমিছিল চলছে ফ্রান্সেও। ইটালি, স্পেনের পরই করোনার তাণ্ডব চালাচ্ছে এই দেশে। সাড়ে ৬ হাজার জনের মৃত্যু হয়েছে সেখানে। সূত্র: রয়টার্স, বিবিসি।



 

Show all comments
  • ahmed hssain khan ৪ এপ্রিল, ২০২০, ৯:২৭ পিএম says : 0
    moha muskil a mura manob jati, paychist a tobo pay a dori provoo sory a nisna tobo prity, tur dorod a corona k akkoni domon koor, duhai duhai doyal amader k rokka koor, kutay kar kache k cahibe sahajjo, soob desh soob jati aj biporjo, amon moha kal mura dekhinito kovu, tumi ns bacal a mura kutay asroy nevo,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ