Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএসএমএমইউতে করোনা রোগী সনাক্তকরণ পরীক্ষা শুরু করতে জরুরি সভা অনুষ্ঠিত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ৬:৩২ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) করোনা রোগী সনাক্তকরণের পরীক্ষা-নিরীক্ষা প্রদান কার্যক্রম শিগগির শুরু করা, করোনা রোগীদের চিকিৎসাসেবা প্রদান, সংশ্লিষ্ট চিকিৎসক-নার্সদের প্রশিক্ষণসহ তাঁদের সুরক্ষার ব্যবস্থাসহ নানা বিষয়ে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮ মার্চ) ডা. মিল্টন হলে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ে বিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া। সভায় প্রো-ভিসি ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ আতিকুর রহমান প্রমুখসহ সংশ্লিষ্ট ডীন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, অধ্যাপক, রেজিস্ট্রার, প্রক্টর, পরিচালক (হাসপাতাল) অংশ নেন।

সভায় করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় দ্রুত পরীক্ষা-নিরীক্ষা কার্যক্রম শুরু করা, রোগীদের সেবা প্রদান, প্রশিক্ষণ দান, হেল্প লাইন চালু করা, করোনা রোগী ছাড়াও অন্যান্য রোগীদের চিকিৎসাসেবা কার্যক্রম অব্যাহত রাখা ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

ভিসি ডা. কনক কান্তি বড়–য়া বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা ভাইরাসের বিরুদ্ধে চিকিৎসক সমাজ ও চিকিৎসা পেশার সাথে সংশ্লিষ্টরা বর্তমানে যুদ্ধে অবতীর্ণ হয়েছি। সবকিছু উপপেক্ষা করে জীবনকে বাজি রেখে চিকিৎসক সমাজ হিরোর মতো করোনা যুদ্ধকে মোকাবেলা করবে-এটাই আমার অনুরোধ। সংশ্লিষ্ট সকলে দায়িত্বশীল ও যথাযথ ভূমিকা পালন করলে এই সঙ্কট অবশ্যই কাটিয়ে উঠতে পারবো।

ডা. মুহাম্মদ রফিকুল আলম বলেন, আমাদের ছুটি নাই। করোনা পরিস্থিতি মোকাবেলায় আমরা যুদ্ধে নেমেছি। করোনা ভাইরাসের বিরুদ্ধে চলমান এই যুদ্ধে চিকিৎসক সমাজ অবশ্যই জয়ী হবে বলে আমার বিশ্বাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ