Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

হে আল্লাহ! পানাহ চাই- ঘরে ঘরে চট্টগ্রামবাসীর ফরিয়াদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ৩:০৪ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণ থেকে মুক্তি পেতে চলছে বিশেষ দোয়া- মোনাজাত। শুক্রবার পবিত্র জুমার দিনে চট্টগ্রামের ঘরে ঘরে ছিলো মানুষের ফরিয়াদ- হে আল্লাহ! এই বিপদ-মুছিবত থেকে পানাহ চাই। হে পরোয়ার দিগার! তুমিই একমাত্র ভরসা। তোমার রহমত ছাড়া এই বিপদ-মুসিবত থেকে বাঁচার কোন উপায় নেই। পুরুষদের পাশাপাশি শিশু-কিশোর এবং মা- বোনেরাও বাসা-বাড়িতে নামাজ পড়ে মহান আল্লাহর দরবারে সিজদায় অবনত হন। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস থেকে মুক্তি চান সবাই।

জুমার নামাজে চট্টগ্রামের মসজিদে মসজিদে মুসল্লির ভিড় ছিলো কম। অনেক মসজিদে নিরাপদ দূরত্ব বজায় রেখে নামাজের জন্য কাতারবন্দি হন মুসল্লিরা। সংক্ষিপ্ত খুৎবা পেশ করা হয়, দুই রাকাত নামাজ শেষে মুসল্লিরা মসজিদ ত্যাগ করেন। বাকি নামাজ আদায় করা হয় নিজ নিজ বাসায়। জুমার জামায়াত শেষে ভয়াল এই সংক্রামকব্যাধি থেকে মুক্তি চেয়ে বিশেষ দোয়া ও মোনাজাতে মুসল্লিরা কান্নায় ভেঙ্গে পড়েন। মসজিদের ইমাম ও খতিবগণ মহান আল্লাহর দরবারে রহমত কামনা করেন। বাংলাদেশসহ গোট বিশ্বের মানুষকে এই রোগ থেকে হেফাজত করার আকুতি জানান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোনাজাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ