Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বায়তুল মোকাররমে কোরআনখানি ও মোনাজাত অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে গতকাল রোববার সকালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে সংক্ষিপ্ত আলোচনা, কুরআনখানি, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মো. মুশফিকুর রহমান। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতি মাওলানা মিজানুর রহমান।এছাড়া অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের সকল পরিচালকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারি ও সাধারণ মুসল্লিরা উপস্থিত ছিলেন। এদিকে, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি গতকাল রোববার সকালে জামালপুর জেলার ইসলামপুর উপজেলা পরিষদ জামে মসজিদে ইসলামিক ফাউন্ডেশন ইসলামপুর উপজেলা আয়োজিত শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে ভাষা শহিদদের রূহের মাগফিরাত প্রার্থনা করে খতমে কুরআন, দোয়াা মাহফিল ও মোনাজাতে অংশ গ্রহণ করেন। ধর্ম মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

মহান শহীদ দিবস উপলক্ষে গতকাল ইসলামিক ফাউন্ডেশনের সকল বিভাগীয় ও জেলা কার্যালয়, ৫০ টি ইসলামিক মিশন, ৭টি ইমাম প্রশিক্ষণ একডেমি ও সকল অফিসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।

এর আগে সকাল সাড়ে ৮ টায় রাজধানীর আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের রূহের মাগফিরাত কামনায় কুরআনখানি দোয়া ও মোনাজাতের আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন। অন্যদিকে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গতকাল দেশের সকল মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাতের আহবান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরআনখানি-মোনাজাত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ