Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনে করোনায় প্রথম মৃত্যু, একমাস বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১:৩১ পিএম

ফিলিস্তিনে করোনায় প্রথম মৃত্যুবরণ করেছেন একজন মহিলা এবং একমাস সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে দেশটি। -আল-আরাবিয়া, ডেইলি সাবাহ, আই২৪নিউজ
বুধবার ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সদস্য ইবরাহিম মিলহান জানিয়েছেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে প্রথমবারের মতো ৬০ বছর বয়সি একজন মহিলার মৃত্যু হয়েছে। দেশে মোট এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৬৪ জন।
দেশটির স্বাস্থ্যমন্ত্রণাল জানায়, মৃত ওই নারীর বিদেশে ভ্রমনের কোনো রেকর্ড ছিলো না এবং তার মাধ্যমে পরিবারটির আরও দুইজন সংক্রমিত হয়েছে।
প্রাণঘাতী এই ভাইরাসটি প্রতিরোধে জরুরি অবস্থা ঘোষণা করেছে দেশটির কর্তৃপক্ষ। এক মাসের জন্য সকল শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি ক্যাফে, রেস্তোঁরা, জিম, বিবাহ এবং পারস্পারিক সাক্ষাৎও বন্ধ ঘোষণা করা হয়েছে।
এদিকে জেরুজালেমের ওয়াকফ কমিটি ভাইরাসের বিস্তার রোধে মুসলমানদের প্রথম কিবলাহ ও তৃতীয় পবিত্র স্থান আল-আকসা মসজিদ সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ