Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্পেনে গত ২৪ ঘণ্টায় ৫১৪ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ৭:০৪ পিএম

করোনাভাইরাসে বিপর্যস্ত স্পেনে গত ২৪ ঘণ্টায় আরও ৫১৪ জনের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে মোট মারা গিয়েছেন ২ হাজার ৬৯৬ জন। এছাড়া নতুন করে আরও সাড়ে ৬ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্তসহ মোট আক্রান্তের সংখ্যা ৪০ হাজারের মতো, যার মধ্যে ৫হাজার ৪০০ মেডিকেল স্টাফ রয়েছে।-বিবিসি
স্পেনে একদিন আগে ৩৩ হাজার ৮৯ জন করোনা আক্রান্ত রোগী থাকলেও মঙ্গলবার তা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ হাজার ৬৭৩ জনে। এছাড়া নতুন করে ৫১৪ জনের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে দেশটিতে করোনায় মোট মারা গেলেন ২ হাজার ৬৯৬ জন।
করোনাভাইরাসের তাণ্ডব ইউরোপের দেশটিতে দিন যত যাচ্ছে ততই বেড়ে চলছে। দেশজুড়ে লকডাউন জারি করায় দেশটির ৪ কোটি ৬০ লাখের বেশি মানুষ এখন গৃহবন্দি রয়েছেন। বন্ধ করে দেয়া হয়েছে দেশের সব ধরনের মদের বার, দোকান-পাট, শিক্ষা-প্রতিষ্ঠান অফিস আদালত। তবে ওষুধ এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্য-সামগ্রীর দোকান ও সুপারশপ খোলা রয়েছে।
দেশটিতে করোনা রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে সরকার। প্রত্যেকদিন নতুন করে কয়েক হাজার মানুষ করোনায় আক্রান্ত হওয়ায় দেশটির হাসপাতালগুলোতে ঠাই হচ্ছে না রোগীদের। এমন পরিস্থিতিতে মাদ্রিদের বেশ কয়েকটি শপিংমল অস্থায়ী হাসপাতালে রূপ দেয়া হয়েছে।
সোমবারও দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৪ হাজার ৫১৭ জন। ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালিতে করোনার ভয়াবহ প্রকোপ শুরু হয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ গেছে ৬০২ জনের। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৬ হাজার ৭৭ জনে পৌঁছেছে।এরপরই সর্বোচ্চ প্রাণহানি ঘটেছে স্পেনে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ