Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইতালিতে পরপর দু’দিন কমেছে করোনায় মৃত্যুর ঘটনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ৫:৪০ পিএম

ইটালির কর্মকর্তারা বলেছেন, দেশটিতে গত সোমবার পরপর দ্বিতীয় দিন করোনভাইরাসে ক্রমহ্রাসমান মৃত্যুর তথ্য রেকর্ড করা হয়েছে।
ইতালির সিভিল প্রটেকশন এজেন্সি সোমবার ৪ হাজার ৭৮৯টি নতুন সংক্রমণের তথ্য নথিভুক্ত করেছে যা রোববারের চেয়ে ৭০০টি কম। রোববার রেকর্ড করা হয়েছিল ৫, হাজার ৫৬০টি। তবে কর্মকর্তারা সতর্ক করে দিয়েছেন যে, ভাইরাসটির কারণে সর্বাধিক বেশি মৃত্যুর সবচেয়ে খারাপ দিন পেছনে ফেলে এসেছে কি না এত তাড়াতাড়ি বলা ঠিক হবে না। রোববার ৬৫১ মৃত্যুর বিপরীতে সোমবার মৃত্যুর সংখ্যাও কমে আসে। এদিন মারা যায় ৬০২ জন।
করোনাভাইরাসটি ইতালিতে কঠোর আঘাত করেছে। তার স্বাস্থ্যসেবা ব্যবস্থাকে বিপর্যস্ত করে ৬ হাজার ৭৭ মানুষকে হত্যা করেছে। চীনের ৮১,৪৯৬টির তুলনায় ইতালিতে ৬৩,৯২৭টি সংক্রমণ নিশ্চিত হওয়ার তথ্য নথিভুক্ত করা হয়েছে।
সাম্প্রতিক হ্রাসের আগে ইতালিতে প্রতিদিন কোভিড-১৯-এ মৃতের সংখ্যা বেড়েই চলেছিল।
ইতালির জাতীয় স্বাস্থ্য কর্মকর্তা সিলভিও ব্রুসাফেরো যে কোনও আশাবাদীর বিরুদ্ধে সতর্ক করে বলেছেন, নতুন হ্রাস এই মাসের শুরুতে নেয়া পদক্ষেপের প্রতিফলন ঘটায়।
এপির তথ্য অনুসারে ব্রসাফেরো বলেন, ‘প্রবণতা নিশ্চিত করতে আমাদের আরও ধারাবাহিক ফলাফলের প্রয়োজন, আরও নিশ্চিত হওয়া যে আমরা অনুকূল পরিস্থিতিতে আছি’।
জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী ইতালির পর তৃতীয় সর্বাধিক করোনা আক্রান্ত নিশ্চিত হওয়া গেঠে মার্কিন যুক্তরাষ্ট্রে ৪১ হাজার ৫শ’রও বেশি।
সরকারি কর্মকর্তারা মার্কিন যুক্তরাষ্ট্রকে সতর্ক করেছেন, সতর্কতা অবলম্বন না করা হলে ইতালির পদাঙ্ক অনুসরণ করতে পারে। সূত্র : দি হিল, এপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ