Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তুরস্কে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩৭, কড়াকড়ি আরোপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ২:৪৯ পিএম

তুরস্কে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৫২৯ এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭ জনে। দেশজুড়ে করোনার প্রকোপ বাড়তে থাকায় নতুন করে কড়াকড়ি আরোপ করেছে স্থানীয় প্রশাসন। মুদি দোকান খোলার সময়, দোকানে ক্রেতার সংখ্যা এবং গণপরিবহনে যাত্রীর সংখ্যা নির্ধারণ করে দেওয়াসহ বেশ কিছু বিষয়ে বিধি-নিষেধ আরোপ করে দেওয়া হয়েছে।
করোনার বিস্তার ঠেকাতেই এমন পদক্ষেপ নেওয়া হয়েছে। ইতোমধ্যেই রাজধানী আঙ্কারায় সব স্কুল, ক্যাফে, বার এবং মসজিদে একসঙ্গে নামাজ আদায় বন্ধ করে দেওয়া হয়েছে।
একই সঙ্গে দেশটির বেশকিছু প্রধান ম্যাচ বাতিল করা হয়েছে। করোনার প্রকোপ যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য সব ধরনের বিমান চলাচল বাতিল করা হয়েছে।
স্বাস্থ্যমন্ত্রী ফাহরেতিন কোকা এক ঘোষণায় জানিয়েছেন, নতুন করে ২৯৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৫২৯। এখন পর্যন্ত ২৪ হাজারের বেশি মানুষের দেহে করোনা পরীক্ষা করা হয়েছে।
সম্প্রতি দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক ঘোষণায় জানিয়েছে, মুদি দোকান এবং সুপার মার্কেট খোলা রাখার সময় নির্ধারণ করে দেওয়া হয়েছে। সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত এসব দোকান খোলা রাখা যাবে। এসব দোকানের প্রতি ১০ স্কয়ার মিটারের মধ্যে একজন ক্রেতা অবস্থান করতে পারবেন।
বিভিন্ন শহরের মধ্যে চলাচলকারী বাসে ৫০ শতাংশের বেশি যাত্রী পরিবহন করা যাবে না। যাত্রীদের মধ্যেও যথেষ্ট দূরত্ব রাখতে বলা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ