Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্পেনজুড়ে বাড়িতে বাড়িতে লাশ পড়ে আছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ১২:৩৮ পিএম

প্রাণঘাতী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার কারণে স্পেনে সেনাবাহিনী নামানো হয়েছে। প্রাণঘাতী করোনাভাইরাসের হানায় ইতালির পর ভয়াবহ অবস্থা স্পেনে। ইতিমধ্যে প্রাদুর্ভাব ঠেকাতে সেনাবাহিনী নামিয়েছে দেশটি। সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, বয়স্করা বাড়িতে পরিত্যক্ত অবস্থায় আছেন। কখনো কখনো তাদের মরদেহ পাওয়া যাচ্ছে।
বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, স্পেনের মাদ্রিদ শপিং সেন্টারটি সাময়িকভাবে মর্গে পরিণত করা হয়েছে। বর্তমানে সে দেশের সেনাবাহিনী ক্ষতিগ্রস্ত (যেখানে মরদেহ পাওয়া গেছে) বাড়িগুলো জীবাণুমুক্ত করার কাজ করছে।
খবরে আরো বলা হয়েছে, স্পেনজুড়ে বিভিন্ন বাড়িতে বাড়িতে তল্লাশি চালিয়ে বয়স্কদের মরদেহ পড়ে থাকতে দেখেছে সেনা সদস্যরা। এ খবর জানিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী মার্গারিটা রবলস।
ইতিমধ্যে স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ১৩৬ জন। এতে মারা গেছেন ২ হাজার ৩১১ জন। সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৫৫ জন।
গত বছরের ডিসেম্বরের চীনের উহানে সর্বপ্রথম করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। এরপর একে একে এখন পর্যন্ত বিশবের ১৯০ টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।
ইতিমধ্যে বিশ্ব জুড়ে এই ভাইরাসে আক্রান্তের সংখা ৩ লাখ ৮০ হাজারের বেশি। মারা গেছে ১৬ হাজার ১৬ হাজার ৫৫৮ জন।
এ ব্যাপারে স্পেনের প্রতিরক্ষামন্ত্রী মার্গারিটা রবলস বলেন, ‘অভিযানের সময় সেনাবাহিনী দেখেছে, কিছু বয়স্ক ব্যক্তি বাড়িতে একেবারে পরিত্যক্ত অবস্থায় আছে। কখনো কখনো তাদেরকে বিছানায় মরে পড়ে থাকতে দেখা যাচ্ছে।’ এ ধরনের ঘটনার জেরে তদন্তের আহ্বানও জানিয়েছেন তিনি।



 

Show all comments
  • ash ২৫ মার্চ, ২০২০, ৩:৫৮ এএম says : 0
    ER CHEA O VOYONGKOR OBOSTHA HOBE BANGLADESHER ! MANUSH MORE PORE THAKBE, CHIKITHSHAO MILBE NA, VOYTE MANUSH KASE O JABE NA
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ