Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফল আসার আগেই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাস শনাক্তে কাজ করতেন সদা হাস্যোজ্জ্বল সমাজকর্মী নাতাশা ওট (৩৯)। অতিরিক্ত ঝুঁকিপূর্ণ রোগীদের কিট সুরক্ষার পর তিনি অসুস্থ হয়ে পড়লে এই ভাইরাস তাকেও আক্রান্ত করেছে কিনা; সেই আশঙ্কায় নিজের রক্তও পরীক্ষার জন্য পাঠিয়েছিলেন তিনি। সেই পরীক্ষার ফলের অপেক্ষায় ছিলেন। কিন্তু শুক্রবার নিজ ফ্ল্যাটে তাকে মৃত অবস্থায় পাওয়া গেছে।

পেশায় এইচআইভি কাউন্সেলর নাতাশার লাশ যুক্তরাষ্ট্রের নিউ ওরলিন্স থেকে উদ্ধার করেন তার ছেলেবন্ধু জশ অ্যান্ডারসন। ফেসবুক পোস্টে জশ বলেন, নাতাশার স্বাস্থ্য ভালো ছিল। বৈশ্বিক মহামারীতে আক্রান্ত অন্যদের তিনি সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। কাজেই কোভিড-১৯ ভাইরাস নিয়ে তামাশা করার সময় শেষ হয়েছে বলে মন্তব্য জশের। তিনি জানান, নিজেকে, প্রিয়জনকে এবং সবাইকে নিরাপদ রাখার সময় এখনই।
গত ১০ মার্চ নাতাশার শরীরে সর্দির লক্ষণ দেখা দেয়। এটি শ্বাস-প্রশ্বাসজনিত ঠান্ডা ও কিছুটা জ্বরও বলে নিজের ছেলেবন্ধুকে জানান ওই সমাজকর্মী। নিজের কর্মস্থলেই তিনি করোনাভাইরাসের পরীক্ষা করতে পারতেন, কিন্তু সেখানে মাত্র পাঁচটি কিট অবশিষ্ট ছিল। নিজের ঝুঁকি বেশি না বলে মনে করে অতিঝুঁকিপূর্ণ লোকদের জন্য তিনি কিটগুলো ছেড়ে দেন। পরে চিকিৎসকের কাছে গিয়ে ফ্লুর পরীক্ষা করলে তাতে নেগেটিভ আসে।

শুক্রবার ছেলেবন্ধুকে বার্তা পাঠিয়ে সে জানায়, আমি মনে করছি না যে আমার কোনো পরীক্ষা লাগবে, যদি না আমার জ্বর আসে। সব কিছুই ভালো যাচ্ছে। কিন্তু সপ্তাহের শেষ দিনে তিনি ক্লান্ত হয়ে যান এবং তার জ্বর আসে। সোমবার আবার তাকে করোনাভাইরাসের পরীক্ষা করা হয়। বৃহস্পতিবার ছেলেবন্ধুকে নিয়ে হাঁটতে বের হন। তার পরীক্ষা ফল পেতে বিলম্ব হবে বলেও তিনি জানান। আগামী সোমবার পরীক্ষার ফল পাওয়ার কথা ছিল। সূত্র : ইউকে মিরর।



 

Show all comments
  • Md Wazed Ali ২৩ মার্চ, ২০২০, ১:১০ এএম says : 0
    আল্লাহ করুণা করে করোনাভাইরাসকে রুখে দিন,যাতে এর বিষবাস্প বিস্তার ঘটাতে না পারে আমিন।
    Total Reply(0) Reply
  • Motiur Rahman ২৩ মার্চ, ২০২০, ১:১১ এএম says : 0
    আমার এক ছাত্র তাড়াতাড়ি পরিক্ষা দিয়ে কয়েকজন কে নিয়ে রুম থেকে বেরিয়ে যাচ্ছে,দেখে জিজ্ঞাসা করলাম"" এতো তাড়াতাড়ি পরিক্ষা দিলে কিভাবে?? "" উত্তরে ছাত্র টি বললো, কিছু কমন পাই নি, তাই উত্তর দিতে পারছিলাম না, এজন্য ভুল উত্তর লিখে এদের সবাইকে দেখালাম, যেন ফেল করব আর এদের কেও ফেল করাব!!! করোনা আক্রান্ত ব্যক্তিরা হয়ত এরকম প্ল্যান করেছে!!!! নিজে মরবে, অন্যকেও মারবে!!!
    Total Reply(0) Reply
  • Engr Monjurul Hasan Hridoy ২৩ মার্চ, ২০২০, ১:১১ এএম says : 0
    রাশিয়ার মত বাংলাদেশের রাস্তাও সিংহ ছেড়ে দেওয়া দরকার
    Total Reply(0) Reply
  • Fahad Hasan ২৩ মার্চ, ২০২০, ১:১১ এএম says : 0
    সবচেয়ে বেশি আতঙ্কে আছি আমরা যারা পোশাক শিল্পের সাথে কাজ করি। সরকার যদি এটাকে গুরুত্বের সাথে না নেয় , তাহলে খুব খারাপ কিছু ঘটে যেতে পারে।
    Total Reply(0) Reply
  • S M Moshiur Rahman ২৩ মার্চ, ২০২০, ১:১৩ এএম says : 0
    বিশ্ব থমকে গেছে। ঢাকা শহরের রাস্তাগুলো ফাঁকা হয়ে যাচ্ছে। এই জনবহুল দেশে চিকিৎব্যবস্থা সবার জানা।। এর পরেও আবেগী মন্ত্রী বলে শেখ হাসিনার কারনে করোনা নিয়ন্ত্রনে আছে।অাতঙ্কের কিছু নেই
    Total Reply(0) Reply
  • নজরুল ইসলাম ২৩ মার্চ, ২০২০, ১:১৩ এএম says : 0
    তরুন প্রজন্ম থেকে সেচ্চায় কাজ করার জন্য অাগ্রহী দের নিয়ে সেচ্চাসেবী সংগঠন গড়ে তোলা উচিত! চীনের মত যারা মানবতার জন্য এগিয়ে অাসবে... প্রয়োজনে তাদের প্রশিক্ষণ দিয়ে প্রস্তুত করা হোক অাইইডিসিঅারের পক্ষ থেকে ... # অামি প্রস্তুত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ