Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পিছিয়ে যাচ্ছে বাফুফের নির্বাচন

রেজাউর রহমান সোহাগ | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২০, ১২:০১ এএম

সারা পৃথিবী যখন করোনাভাইরাস আতঙ্কে বেসামাল, তখন বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) তাদের আসন্ন নির্বাচনী ইশতেহার ঘোষণা করে মার্চের শুরুতে। বাফুফের ঘোষণা অনুযায়ি ৩ এপ্রিল তফসিল ঘোষণা ও ২০ এপ্রিল নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়। দেশের করোনাভাইরাস নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে বাফুফের এই নির্বাচন আয়োজনের ঘোষণায় দেশের ক্রীড়ামোদীদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া ও সামলোচনা সৃষ্টি হয়। তবে বাফুফের শীর্ষ কর্তা ব্যক্তিরা জানান, ফিফার নির্দেশনা ও তাদের দেয়া সময়সূচি অনুযায়ী বাফুফের পক্ষে এই নির্বাচনী তফশীল ঘোষণা করা ছাড়া আর কোন বিকল্প ছিলনা।

করোনা পরিস্থিতির ভয়াবহতায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন বিষয়টি নিয়ে ইতিমধ্যেই ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার সাথে আলোচনা শুরু করেছে। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, এশিয়ান ফুটবল কনফেডারেশন (এফসি) শুরুতে বাফুফের নির্বাচন পিছিয়ে দেয়ার বিষয়ে সমর্থন না করলেও এখন তারা এই ব্যাপারে ফিফার কাছে বাফুফের নির্বাচন পিছিয়ে দেয়ার বিষয়ে মতামত প্রদানে সম্মত হয়েছে। বাফুফের কর্তারা ফিফা ও এফসির সাথে বিষয়টি নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছেন। সর্বশেষ গতকাল রাতে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, ফিফা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচন পিছিয়ে দেয়ার ব্যাপারে সম্মত হয়েছে এবং খুব শিগগিরই তারা বিষয়টি আনুষ্ঠানিকভাবে বাফুফেকে জানাবে। তবে এর আগেই দেশে করোনাভাইরাসের বিস্তৃতির কারণে নির্বাচন পর্যবেক্ষক পাঠাতে অস্বীকৃতি জানায় ফিফা ও এএফসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ