Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ড. মাহাথির মোহাম্মদ করোনাভাইরাসমুক্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ৯:০০ পিএম

মালয়েশিয়ার সদ্যসাবেক প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের কোভিড -১৯ এর পরীক্ষায় নেতিবাচক ফলাফল এসেছে। তবে তিনি মালয়েশিয়ানদের আশ্বস্থ করেছেন, তিনি ১৪ দিনের কোয়ারেন্টাইন প্রোটোকল অনুসরণ করবেন।–দ্য স্টার (মালয়)

রবিবার পরীক্ষা-নিরিক্ষার পর মালয়েশিয়ান স্বাস্থ্য কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন, ৯৫ বছর বয়সী এই রাষ্ট্রনায়ক করোনাভাইরাসে আক্রান্ত নন।
জানা যায়, ডা. মাহাথির বান্দর কুচিংয়ের সংসদ সদস্য ডা. কেলভিন ইয়ি লি উয়েনের ঘনিষ্ঠ সংস্পর্শে এসেছিলেন, যিনি সারওয়াক জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।তার এক সহযোগী জানিয়েছেন, ডা. মাহাথির ১ মার্চ তার শরীরে করোনাভাইরাস আছে কিনা তা পরীক্ষা করেছিলেন।
গত বৃহস্পতিবার (১৯ মার্চ)এক মালয়েশিয় টিভির বুলেটিনে প্রাক্তন এ প্রধানমন্ত্রী তাঁর স্বতঃস্ফূর্ত থাকার অভিজ্ঞতা বর্ণনা করেছেন।তিনি বলেন, আমরা যদি স্বাস্থ্যবিধি মেনে চলি, তাহলে এ ভাইরাসকে প্রতিরোধ করা সহজ হবে, যা এখন খুবই গুরুত্বপূর্ণ।

আমাদের অবশ্যই নিয়ম-শৃঙ্খলা মানতে হবে এবং অন্যদের মধ্যে ভাইরাস ছড়িয়ে পড়ার ঝুঁকি কমাতে ১৪ দিনব্যাপি কোয়ারেন্টাইনের জন্য প্রস্তুত থাকতে হবে।

একই দিন তিনি তার ইনস্টাগ্রাম হ্যান্ডলিতে @edetofficial এ, একটি উদ্ধৃতি দিয়ে নিজের একটি ছবি পোস্ট করেছেন, যাতে লোকেরা সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করে এবং যেন লোকেরা ভাইরাসটিকে হালকাভাবে না নেয়, সেকথা মনে করিয়ে দেয়। বার্তায় তিনি আরও উল্লেখ করেন, সবাই নিরাপদে থাকুন, বাড়িতে থাকুন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ