Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএসএসএমএমইউতে সাধারণ রোগীদের বহির্বিভাগে চিকিৎসাসেবা, গুরুতর অসুস্থ রোগীদের জরুরি ভিত্তিতে ভর্তির নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ৪:২৮ পিএম | আপডেট : ৪:৪৭ পিএম, ২২ মার্চ, ২০২০

করোনাভাইরাস সংক্রমণজনিত উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বহির্বিভাগে আগত রোগীদের মধ্যে যাঁদেরকে আউটডোর ভিত্তিক চিকিৎসা দেওয়া সম্ভব তাঁদেরকে সেভাবে চিকিৎসাসেবা প্রদান এবং গুরুতর অসুস্থ রোগীদেরকে জরুরি ভিত্তিতে হাসপাতালে ভর্তির নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রোববার (২২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা. এ বি এম আব্দুল হান্নান স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে সংশ্লিষ্ট আবাসিক সার্জন ও আবাসিক চিকিৎসকদের প্রতি বিশ্ববিদ্যালয়ের নির্দেশক্রমে এই নির্দেশ প্রদান করেছেন। এর আগে বিএসএমএমইউ ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়ার সভাপতিত্বে তাঁর কার্যালয়ে এই বিষয়ে একটি জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) প্রফেসর ডা. মো. শহীদুল্লাহ সিকদার, প্রফেসর ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ আতিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

অফিস আদেশে আরো বলা হয়েছে, করোনা ভাইরাস সংক্রমণজনিত উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে কর্মরত সকল চিকিৎসক, নার্স ও কর্মচারীদের জন্য বিশ্ববিদ্যালয় থেকে পর্যাপ্ত সংখ্যক পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট, মাস্ক, গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করেছে। বহির্বিভাগে আগত রোগী ও রোগীর স্বজনদের জন্য পর্যাপ্ত হ্যান্ড স্যানিটাইজার এবং হ্যান্ডওয়াশ-এর ব্যবস্থা করেছে। এমতাবস্থায় বহির্বিভাগে আগত রোগীদের মধ্যে যাঁদেরকে আউটডোর ভিত্তিক চিকিৎসা দেওয়া সম্ভব তাঁদের সেভাবে চিকিৎসা দিতে অনুরোধ করা হ’ল এবং গুরুতর অসুস্থ রোগীদেরকে জরুরি ভিত্তিতে হাসপাতালে ভর্তির নির্দেশ দেওয়া হ’ল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ