Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এইচএসসির প্রবেশপত্র বিতরণ স্থগিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ১:০৫ পিএম

এইচএসসি পরীক্ষা পেছানোর চূড়ান্ত সিদ্ধান্ত এখনো হয়নি। তবে পরীক্ষার প্রবেশপত্র বিতরণ ২৮ মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে দেশের সব শিক্ষাবোর্ড।
রোববার (২২ মার্চ) ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
ঢাকা শিক্ষাবোর্ডের অধীনস্ত সব কলেজ ও জেলা প্রশাসকের কাছে এরই মধ্যে এই নির্দেশনা পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, ২০২০ সালের এইচএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ কার্যক্রম ২৮ মার্চ পর্যন্ত অনিবার্য কারণে স্থগিত করা হল। পরীক্ষার্থীদের নিজ বাসায় থেকে পরীক্ষার প্রস্তুতি নেওয়ার অনুরোধ করা হয়েছে।

এদিকে করোনাভাইরাসের কারণে ১ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা পেছানোর জন্য নীতিগত সিদ্ধান্ত নিয়েছে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটি।

কমিটির পক্ষ থেকে পরীক্ষা পেছানোর প্রস্তাব আজ শিক্ষা মন্ত্রণালয়ে জমা দেওয়া হচ্ছে। আগামীকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে মন্ত্রিসভার নিয়মিত সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ