Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডাচ স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে তীব্র পরিশ্রম করে অসুস্থ হয়ে যাওয়ায় পদত্যাগ করেছেন নেদারল্যান্ডসের স্বাস্থ্যমন্ত্রী বুর্নো ব্রুইনস (৫৬)। বুধবার দেশটির পার্লামেন্টে করোনাভাইরাস মহামারি বিতর্কে বক্তৃতা দেয়ার সময় অচেতন হয়ে পড়েছিলেন তিনি। একদিন পরে বৃহস্পতিবার মন্ত্রিত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন এই ডাচ মন্ত্রী।
জানা গেছে করোনাভাইরাসের বিরুদ্ধে নেদারল্যান্ডস সরকারের লড়াইয়ে নেতৃত্ব দিয়ে আসা বুর্নো ব্রুইনস বর্তমানে কিছুটা সুস্থ হয়ে উঠেছেন। তিনি বলেছেন, কয়েক সপ্তাহ ধরে টানা কাজ করার কারণে অবচেতন হয়ে পড়েছিলেন। এ বিষয়ে এক সংবাদ সম্মেলনে দেশটির প্রধানমন্ত্রী মার্ক রুটে বলেছেন, সুস্থ হয়ে উঠতে কতদিন সময় লাগবে তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হওয়ায় পদত্যাগ করেছেন ব্রুইনস। সঙ্কটের প্রকৃতিই এমন যে তাৎক্ষণিকভাবে পুরোদমে কাজ করতে পারবেন এমন একজন মন্ত্রীর প্রয়োজন। নেদারল্যান্ডস সরকার বলছে, বুর্নোর স্থলাভিষিক্ত হিসাবে কাউকে না পাওয়া পর্যন্ত ভাইস প্রধানমন্ত্রী হুগো দে জঙ্গে স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পালন করবেন। তবে সুস্থ্য হয়ে উঠায় এখন নতুন করে কাজে ফেরার আগ্রহ প্রকাশ করেছেন মন্ত্রী বুর্নো।
করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় নেদারল্যান্ডস সরকার দেশটির সব স্কুল, কলেজ ও রেস্টুরেন্ট বন্ধ ঘোষণা করেছে। এমনকি চিকিৎসাধীন বয়স্ক রোগীদের কাছে পরিবারের স্বজনদের যাওয়া নিষিদ্ধ করা হয়েছে। নেদারল্যান্ডসের ন্যাশনাল ইনস্টিটিউট ফর হেলথ বলছে, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে দুই হাজার ৪৬০ জন। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন অন্তত ৭৬ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪০৯ জন। সূত্র : জাকার্তা পোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ