Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনাভাইরাসে বিশ্বব্যাপী যৌন বাণিজ্যে ধস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৮:৩৮ পিএম | আপডেট : ৮:৪০ পিএম, ২০ মার্চ, ২০২০

করোনাভাইরাস আতঙ্কে পশ্চিমা দেশগুলোয় স্ট্রিপ থেকে শুরু করে অভিজাত ক্লাবগুলোতে খদ্দের সংকটের কারণে একের পর এক শো বন্ধ ঘোষণা দেয়া হচ্ছে। রাস্তায় দাঁড়িয়ে যে সব যৌনকর্মী খদ্দের খোঁজেন তারা বিপাকে পড়েছে সবচেয়ে বেশি। আর সামগ্রিকভাবে ধস নেমেছে যৌন বাণিজ্যে। -আরটি, ডেইলি মেইল, দি লোকাল

নেদারন্যান্ডস সরকার আমস্টারডামের অভিজাত ব্রথেল বন্ধ করে দিয়েছে। তবে ক্যাম গার্ল ও পতিতারা খদ্দেরদের বাড়িতে ডাক পাচ্ছেন । কানাডা, যুক্তরাষ্ট্র, নিউজিল্যান্ডে পতিতালয়গুলোতে খদ্দের সংকট ছাড়াও প্রচুর আগাম বুকিং বাতিল হয়ে গেছে।

এমনিতেই ডিজিটাল প্রতিদ্বন্দ্বিদের সঙ্গে ব্যবসায় টিকতে পারছিল না প্লেবয় প্রিন্ট ভার্সন, এরপর করোনাভাইরাস আতঙ্কে পাঠক ধসের বিষয়টি উপলব্ধি করে আগামী বসন্ত সংখ্যাই এবছরের জন্যে সর্বশেষ সংখ্যা হিসেবে প্রকাশিত হচ্ছে বলে জানিয়েছেন প্লেবয়ের প্রধান নির্বাহী বেন কোহন।

আগামী বছর থেকে প্লেবয়ের ডিজিটাল সংখ্যা বের হবে বলে জানিয়েছেন বেন। ১৯৫৩ সাল থেকে নিয়মিত প্রকাশ হয়ে আসলেও এর আগে একবার প্রকাশনা বন্ধের সিদ্ধান্ত নেয়ার পর তা প্রত্যাহার করে নেয়া হয়। এটি বিশ্বের সবচেয়ে স্বীকৃত পর্নোগ্রাফিক ব্র্যান্ড। বছরে প্লেবয় আয় করে ৭০ মিলিয়ন ডলার। করোনাভাইরাসের কারণে অধিকাংশ মানুষ ঘরবন্দি বলে অনলাইনে পর্নোগ্রাফির দর্শক বাড়ছে। কিন্তু সামগ্রিকভাবে আতঙ্ক ও ধর্মীয় কারণে খদ্দের কমায় এব্যবসায় ধস লক্ষণীয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ