Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফ্রান্স ছেড়ে ব্রাজিলে নেইমার-সিলভা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনা ভাইরাসের কারণে স্থবিরতা বিরাজ করছে বিশ্ব ক্রীড়াঙ্গণে। বিশ্বের বিভিন্ন দেশের প্রায় সব ক্রীড়া ইভেন্টই স্থগিত করা হয়েছে। সপ্তাহখানেক আগেই স্থগিত করা হয় ইউরোপের ফুটবল লিগগুলো। অধিকাংশ ফুটবলার আছেন হোম কোয়ারেন্টাইন। এবার করোনার আতঙ্কে ফ্রান্স ছাড়লেন ব্রাজিলিয়ান সুপার স্টার নেইমার ও তার সতীর্থ থিয়াগো সিলভা। প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে দুইজনই নিজ দেশ ব্রাজিলে ফিরে গেছেন। পিএসজি নিশ্চিত করেছে, গতপরশুই ফ্রান্স অবরুদ্ধ ঘোষণা হওয়ার আগেই দেশ ছেড়েছেন তাদের দুই ফুটবলার।
করোনার কারণে ফ্রান্সের শীর্ষ দুই বিভাগীয় ফুটবল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। এরপরই পিএসজি তাদের সব খেলোয়াড়কে দেশ ছাড়ার এবং স্বেচ্ছায় আইসোলেশনে যাওয়ার অনুমতি দিয়েছে। যারা প্যারিসে থাকতে চান, তাদেরও ঘরে থাকার নির্দেশ দিয়েছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। তাতেই নেইমার ও সিলভা ক্লাবের সম্মতি নিয়ে ফ্রান্স ছেড়েছেন।
পিএসজির আরও কয়েকজন খেলোয়াড় ও স্টাফরা তাদের দেশে ফিরেছেন। কেউ কেউ আবার তাদের পরিবার নিয়ে প্যারিসেই থেকে গেছেন। ডিফেন্ডার মারকুইনহহোস ব্রাজিলে না ফিরে ফ্রান্সেই থাকছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ