Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ইতালিতে করোনায় আক্রান্ত ২৬২৯ মেডিকেলকর্মী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ৯:১৬ পিএম

ইউরোপের দেশ ইতালিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৬২৯ মেডিকেলকর্মী। সম্প্রতি দেশটির একটি হেলথ ফাউন্ডেশন এই প্রতিবেদন প্রকাশ করেছে। যেখানে বলা হয়েছে, এই সংখ্যা দেশটিতে মোট আক্রান্ত রোগীর ৮ দশমিক ৩ শতাংশ এবং দেশটির মোট স্বাস্থ্যকর্মীর শূন্য দশমিক ৩ শতাংশ।-ডেইলি মেইল, আল-জাজিরা, রেডিট,
প্রতিবেদনে প্রকাশিত চিত্র এটাই প্রমাণ করে যে, দেশটিতে চিকিৎসক এবং নার্সদের সুরক্ষা সরঞ্জামগুলো এখন পর্যন্ত অপর্যাপ্ত। ইতালির সংবাদমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে গিম্বে ফাউন্ডেশনের প্রেসিডেন্ট নিনো কারতাবেলোত্তি জানান, সেখানকার পরিস্থিতি চীনের চেয়েও ভয়াবহ। কারণ, ৮ দশমিক ৩ সংখ্যাটা চীনে আক্রান্ত স্বাস্থ্যকর্মীদের দ্বিগুণের চেয়েও বেশি। পরিসংখ্যানে দেখা যাচ্ছে, কেবল গত ৮ দিনেই ইতালিতে এক হাজার ৫শ’র ও বেশি চিকিৎসক এবং নার্স আক্রান্ত হয়েছেন।
দেশটিতে প্রাণঘাতি এই ভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ইতোমধ্যেই সেখানকার লকডাউন পরিস্থিতির মেয়াদ আগামি ৩ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।
কারতাবেলোত্তি আরও বলেন, এখন আর কথা না বাড়িয়ে আমাদের উচিৎ, এতদিন যারা আমাদের সুরক্ষা দেয়ার সর্বোচ্চ চেষ্টা করেছেন তাদের রক্ষায় সর্বাত্মক ব্যবস্থা নেয়া।

 



 

Show all comments
  • Rahman ১৯ মার্চ, ২০২০, ১১:১৫ পিএম says : 0
    Allah tumi shovai ke sustho ta dan korun
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ