Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় স্থবির বিশ্ব, হাহাকার সর্বত্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ৫:০১ পিএম

করোনাভাইরাসে যে স্থবির হয়ে গেছে গোটা বিশ্ব। মানুষের এমন করুণ মৃত্যুর দৃশ্য দেখে সচেতন মহলে হাহাকার যেন বিশ্বময়।দীর্ঘ হচ্ছে লাশের সারি। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৯৮৩ জনে।-সিএনএন, সাউথ চায়না মর্নিং পোস্ট
সূত্রে জানা গেছে, বিশ্বের ১৭৬টি দেশ ও বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে ১ দিনে প্রায় ১ হাজার মানুষ মারা গেছে। গোটা বিশ্বেই এখন একটি আতঙ্কের নাম করোনা ভাইরাস। প্রতিটি দেশেই এ ভাইরাসের ছোবলে একদিকে যেমন মানুষ মারা যাচ্ছে, তেমনি পৃথিবী থেকে ক্রমশ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ছে দেশগুলো।স্থবিরতা যেন গ্রাস করছে গোটা বিশ্বকে।নিজেকে বাচাঁনোর সংগ্রামই যেন এখনকার একমাত্র কাজ।আপনজনদের দুরে ফেলে যারা বিদেশে আছেন, তারাও আপনজনদের কাছে আসতে পারছে না।আক্রান্ত আপনজনদের গ্রহণ করতেও চাচ্ছে না মানুষ।সর্বত্রই যেন বিরাজ করছে এক অজানা আতঙ্ক।


কেউবা আইসোলেশনে বা কোয়ারেন্টাইনে।কাবাঘরে থাকা লক্ষ লক্ষ মানুষের সমাগম নেই। বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান। রাস্তাঘাট, কলকারখানা ও পার্কসহ জনসমাগম হয় এমন স্থানগুলোতে নেই মানুষের কোলাহল। এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ২২ হাজার ৭১ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৮৫ হাজার ৮২৭ জন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ