Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বান্দরবানের তুমব্রু সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ৪:৩০ পিএম

মিয়ানমার-বাংলাদেশের বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছে। নিহত যুবকের নাম-মনির উল্লাহ (২৪)। তবে স্থানীয়রা জানায় নিহত যুবক রোহিঙ্গা সম্প্রদায়ের। সে ঘুমধুম সীমান্তের রোহিঙ্গা ক্যাম্পের বসবাস করতেন। স্থানীয় সূত্রগুলো জানায়, সোমবার সন্ধ্যায় তুমব্রু সীমান্তে আন্তর্জাতিক শূন্যরেখায় এঘটনা ঘটে।
রোহিঙ্গা নেতা দীল মোহাম্মদ জানান, মনির উল্লাহ সোমবার সন্ধ্যার দিকে তুমব্রু সীমান্তের কাঁটাতারের বেড়া ঘেষা আন্তজাতিক শূন্যরেখা এলাকায় কাঠ সংগ্রহ করতে গেলে এসময় পুঁতে রাখা স্থলমাইন বিস্ফোরণে তার মৃত্যু হয়। দীল মোহাম্মদ আরো বলেন, মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীরা শূন্যরেখার বিভিন্ন স্থানে স্থলমাইন পুঁতে রেখেছে। সীমান্ত পয়েন্টগুলো দিয়ে যাতে রোহিঙ্গারা মিয়ানমারে প্রবেশ করতে না পারে। বিভিন্ন গোপন সূত্রে জানা যায়, ৯টি সীমান্তে পয়েন্টে স্থলমাইন পুঁতে রেখেছে মিয়ানমার। এব্যাপারে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, জিরো লাইনে মিয়ানমারের অংশে মাইন বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। বিজিবির সহযোগিতায় নিহত যুবকের লাশ উদ্ধার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ফোরণে নিহত

১৮ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ