Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১০ জনের বেশি একসঙ্গে সমবেত না হওয়ার আহ্বান ট্রাম্পের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ১১:৫৯ এএম

দেশের জনগণকে আগামী ১৫ দিন পর্যন্ত একসঙ্গে ১০ জনের বেশি এক স্থানে সমবেত না হওয়ার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় সোমবার বিকালে ট্রাম্প সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান। এ সময় তিনি বলেন, করোনাভাইরাসের কারণে আমেরিকার ৫০ অঙ্গরাজ্যে যে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে তা আগামী গ্রীষ্মের শেষ নাগাদ বা তার চেয়েও বেশি সময় ধরে স্থায়ী হতে পারে।

করোনাভাইরাস মোকাবেলায় গঠিত জাতীয় কমিটির সদস্যদের সঙ্গে নিয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মার্কিন প্রেসিডেন্ট।

ট্রাম্প বলেন, আমরা অদৃশ্য এক শত্রুর বিরুদ্ধে কাজ করছি, যা দ্রুত ছড়িয়ে পড়ছে। বিশেষজ্ঞরা আগামী জুলাই বা আগস্ট নাগাদ এই ভাইরাসের প্রকোপ শেষ হবে বলে ধারণা করলেও জরুরি অবস্থা আরও বেশি সময় ধরে স্থায়ী হতে পারে।

ইউরোপীয় দেশগুলোর মতো গোটা আমেরিকাকে কোয়ারেন্টাইন করার বা কানাডার সঙ্গে এখনই সীমান্ত বন্ধ করে দেয়ার পরিকল্পনা নেয়া হয়নি বলে জানান মার্কিন প্রেসিডেন্ট।

তবে যুক্তরাষ্ট্রের যেসব এলাকায় করোনাভাইরাসের প্রকোপ বেশি সেসব এলাকায় যাতায়াত নিষিদ্ধ করা হতে পারে বলে তিনি জানান।

যুক্তরাষ্ট্রে সোমবার পর্যন্ত ৪ হাজার ১০০ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং এখন পর্যন্ত ৭১ জন কোভিড-১৯ রোগের আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন।

সূত্র: বিবিসি, রয়টার্স



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ