Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইসরায়েলে করোনা আক্রান্ত রোগীদের মোবাইল ট্র্যাকিং

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ৪:৩০ পিএম

ইসরাইলে করোনাভাইরাস মোকেবেলায় সকল করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের মোবাইল ফোন ট্র্যাক করে গতিবিধি অনুসন্ধান শুরু হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু রোববার বিষয়টি নিশ্চিত করেছে।
ইসরাইলের গণমাধ্যম জানায়, ইসরায়েলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধে দেশটির নিরাপত্তা এজেন্সি করোনা রোগীর ফোন ট্র্যাক করছে। করোনা পরীক্ষা করার আগে আক্রান্ত ব্যক্তি কোথায় গেছে তা জানার জন্যই মূলত মোবাইল ফোনের পেছনে লাগা হয়েছে। ফলে ঐ জায়গায় আরো যেসব মানুষ ভ্রমণ করেছে তাদেরকে চিহ্নিত করে সহজেই হোম কোয়ারেন্টাইনে রাখা যাবে। আপাতত ৩০ দিনের জন্য চালু থাকবে এই ফোন ট্র্যাকিং সিস্টেম। তবে করোনা প্রতিরোধের উদ্দেশ্যেই শুধুমাত্র ফোন ট্র্যাক করা হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।
গতকাল রোববার ইসরায়েলে নতুন করে ২০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এতে দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১৩ জনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ