Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনার প্রকোপ প্রতিরোধে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে। গতকাল রোববার সুপ্রিম কোর্ট বারের অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ রিট ফাইল করেন। বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া এবং বিচারপতি মহিউদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে রিটটির শুনানি হতে পারে বলে জানান রিটকারী নিজেই।

রিটে দেশের সকল বিমানবন্দর, নৌ ও স্থলবন্দরে করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তিকে শনাক্তে এবং সকল বন্দরের প্রবেশ মুখে মনিটরিং, করোনাভাইরাস থেকে জনগণকে রক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ নিতে এবং সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধে কেন নির্দেশনা দেয়া হবে না। সে সঙ্গে করোনাভাইরাস থেকে জনগণকে রক্ষায় সরকারের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না- এই মর্মে রুল জারির আবেদন জানানো হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব, স্বাস্থ্য, শিক্ষা, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে রিটে বিবাদী করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষাপ্রতিষ্ঠান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ