Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাবি-জবিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রদলের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে আওয়ামী লীগ নেতা মান্নাফীর বক্তব্যের প্রতিবাদে সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে একদিনের কর্মসূচি ঘোষণা করেছিল জাতীয়তাবাদী ছাত্রদল। এরই অংশ গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, তেজগাঁও কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিক্ষোভ করেছে সংগঠনটির নেতাকর্মীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের দায়িত্বপ্রাপ্ত আহ্বায়ক আকতার হোসেন এবং সদস্য সচিব মোঃ আমানউল্লাহ আমানের নেতৃত্বে সোমবার সকাল ১০টায় বিক্ষোভ মিছিল কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের শিববাড়ি মোড় হয়ে বকশীবাজারে গিয়ে শেষ হয়।

এসময় কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. মারুফ এলাহি রনি, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নাছিরউদ্দীন নাছির, জহির উদ্দীন আহমেদ, খোরশেদ আলম সোহেল, এইচ এম আবু জাফর, সোহেল রানা, আশিকুর রহমান, হাসান আল আরিফ, সদস্য মো. তরিকুল ইসলাম তারিক সহ অন্যান্য যুগ্ম-আহ্বায়ক, সদস্য বৃন্দ এবং বিভিন্ন হলের সভাপতি, সাধারণ সম্পাদক সহ দুই শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পুরান ঢাকায় এ বিক্ষোভ মিছিল করে ছাত্রদল। মিছিলটি সিএমএম কোর্টের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে গিয়ে শেষ হয়। এসময় শাখা সভাপতি আসাদুজ্জমান আসলাম বলেন, তারেক রহমানকে নিয়ে কথা বলে বাংলাদেশের আবেগের জায়গায় কেউ আঘাত করলে কোন ক্ষমা হবে না। ছাত্রদল কেন্দ্রীয় সংসদের নির্দেশনায় সরাসরি প্রতিরোধ করা হবে। সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, বেয়াদব মান্নাফি একজন কুলাঙ্গার। সে তারেক রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে নিজের রাজনৈতিক অযোগ্যতার প্রমাণ দিয়েছে। আওয়ামী লীগ এখন অথর্বদের লালন করে যারা বাংলাদেশের রাজনৈতিক পরিবেশ নষ্ট করছে। এসময় বিক্ষোভ মিছিলে জবি শাখা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক মিলাদ ভুঁইয়া, আবু ফয়েজ, সাবেক প্রচার সম্পাদক জুয়েল মৃধা, তাহসান রেজা, খোরশেদ রকি, রাজ্জাকুর রাজ,জাফর আহম্মেদ,সুমন সরদার, সাইফ সবুজ, মোস্তাফিজুর রহমান রুমি, নিবির, মাহমুদ, পরাগ, রাসেদ, পলাশ, সজিব, আরিফ, আরাফাত, হিরা, ইমরান, শাওন, রবিনসহ অনেকে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি-জবিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রদলের বিক্ষোভ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ