Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা আতঙ্ক : ৫০ বাংলাদেশিকে ফেরত পাঠালো ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ৯:৩৯ পিএম

ত্রিপুরার আখাউড়া স্থলবন্দর হয়ে ভারতগামী ৪০ থেকে ৫০ বাংলাদেশিকে ফিরিয়ে দিয়েছে ভারতের সীমান্তরক্ষীবাহিনী। দেশটিতে করোনাভাইরাস প্রাদুর্ভাবের তীব্র শঙ্কার মাঝে বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও শুক্রবার এই বাংলাদেশিদের ফিরিয়ে দেয়া হয়।-এনডিটিভি, পিটিআই
তারা বলেছেন, ফেরত পাঠানো সবারই বৈধ কাগজপত্র আছে। তবে পশ্চিম ত্রিপুরা জেলার নজরদারি কর্মকর্তা সঙ্গীতা চক্রবর্তী বলেন, মোট ৪০-৪৫ জন বাংলাদেশিকে ফেরত পাঠানো হয়েছে। কারণ তাদের অনেকেই জ্বর, সর্দি, কাশিসহ নানা উপসর্গে আক্রান্ত। আর এসবই কোভিড-১৯ এর লক্ষণ। সুতরাং কোনও ধরনের ঝুঁকি না নিতেই তাদেরকে ফেরত পাঠানো হয়েছে। তিনি বলেন, সম্প্রতি যাদের আখাউড়া ইন্টিগ্রেটেড চেকপোস্টের মাধ্যমে ভারতে প্রবেশের অনুমতি দেয়া হয়েছে; তাদের প্রত্যেককেই প্রথমে ত্রিপুরায় ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে রাখা হবে। শুধুমাত্র যাদের মেডিকেল ভিসা রয়েছে; তাদের প্রথমে থার্মাল স্ক্যানার দিয়ে পরীক্ষা করে দেখা হবে। সেই পরীক্ষায় যারা উতড়ে যাবেন; তাদের বিকেল সাড়ে ৫টার মধ্যে ভারতে প্রবেশের অনুমতি দেয়া হবে।
ত্রিপুরার সঙ্গে বাংলাদেশের সীমান্ত রয়েছে ৮৫৬ কিলোমিটার। ত্রিপুরার আখাউড়া চেকপোস্টসহ ৮টি চেকপোস্ট রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ