Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইতালি থেকে ফিরলেন আরও ১৫৫ জন যাত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ৯:৫৭ এএম | আপডেট : ১১:৩৩ এএম, ১৫ মার্চ, ২০২০

ইতালি থেকে আরও ১৫৫ জন যাত্রী নিয়ে এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমান ঢাকায় অবতরণ করেছে।

রোববার (১৫ মার্চ) ভোরে দুবাই হয়ে এমিরেটস এয়ারলাইন্সের ইকে- ৫৮২ নম্বর ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, তারা এখনও বিমানবন্দরেই আছেন। তাদের স্ক্রিনিং করা হবে। স্ক্রিনিং শেষে তাদের আশকোনা হজ ক্যাম্পে নেয়া হতে পারে।

সূত্র আরও জানায়, তাদের জন্য পূবাইলে মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলও প্রস্তুত রাখা হয়েছে। সেখানেও নেয়া হতে পারে। সেখানে তাদের ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখার কথা রয়েছে। বিমানবন্দরের ৮ নম্বর হ্যাঙ্গার গেট দিয়ে তাদের বের করা হবে। এর আগে শনিবার মধ্যরাতে কাতার এয়ারওয়েজের একটি বিমানে ইতালি থেকে কাতার হয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন আরও ৫৮ বাংলাদেশি।

ঢাকায় নামার পর এদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করা হয়। পরে বিআরটিসি পরিবহনের দুটি বিশেষ বাসে তাদের গাজীপুরে নিয়ে যাওয়া হয়। সেখানে কোয়ারেন্টাইনে থাকবেন তারা।

শনিবার সকালে এমিরেটসের ফ্লাইটে ইতালি থেকে দেশে ফিরেছেন ১৪২ জন। সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর তাদের আশকোনায় হজ ক্যাম্পে নেয়া হয়েছিল। তবে প্রায় ১১ ঘণ্টা পর রাতে হোম কোয়ারেন্টাইনের জন্য বাড়িতে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ