Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেড় মাস পর স্কুল খুলেছে চীনের কুয়িংহাইতে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ৫:৫৬ পিএম

করোনা নিয়ন্ত্রণে আসায় ছয় সপ্তাহ পর সোমবার থেকে উহানের কুয়িংহাইতে স্কুলগুলো চালু করা হয়েছে। উপস্থিতিও বেশ ভালই দেখা গিয়েছে। কয়েকদিনের মধ্যেই পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হওয়ার আশা করছে কর্তৃপক্ষ। -সিনহুয়া, চাইনা ডেইলি
প্রাদেশিক সরকার এ সপ্তাহে হাইস্কুল ও মাধ্যমিক স্কুলগুলো চালু করার বিষয়ে সবুজ সংকেত দিয়েছে। জুনিয়র মাধ্যমিক স্কুল খুলে দেয়া হবে আগামি সপ্তাহে।
এই প্রদেশের কলেজ, বিশ্ববিদ্যালয় ও কারিগরি কলেজ ১ মার্চ অনলাইন ক্লাস চালু করে। শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তারা সব সেশন চালুর বিষয়টি পিছিয়ে দিয়েছে। তবে কবে এটা নির্ধারণ করা হবে, তা জানানো হয়নি।
তিব্বতের নৃগোষ্ঠী শিক্ষা বিষয়ক কমিটির সদস্য মা কিয়ামোটসো বলেন, পুনরায় স্কুল চালু হওয়ায় তিনি আনন্দিত। তার পরিবারের সদস্যরাও খুশি। অনলাইন ক্লাস ব্যবস্থা খুব ভাল না বলে তিনি মনে করেন।
করোনাভাইরাসের উৎপত্তি স্থল হুবেই প্রদেশের উহান শহর দুই মাস অবরুদ্ধ থাকার পর লোকজন ঘর থেকে বের হওয়া শুরু করেছে। শহরটির বেশ কয়েকটি সংস্থার অফিসও দ্রুত সময়ের মধ্যে খুলে দেয়ার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে সরকার। বুধবার হুবেই প্রদেশ সফর করেন দেশটির প্রেসিডেন্ট শি জিন পিং। দেশটিতে মৃতের সংখ্যা ৩ হাজার ১০০ ছাড়িয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ