Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা সাড়ে ৪ হাজার ছাড়িয়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ২:১৯ পিএম

করোনাভাইরাস বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৪,৫০০ ছাড়িয়েছে। সরকারি সূত্রে প্রাপ্ত খবরে বুধবার পর্যন্ত এএফপি’র সমন্বিত হিসাবে বিশ্বব্যাপী করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪,৫৬৬ জন, মোট সংক্রমিত হয়েছেন ১২৪,১০১ জনের বেশী এবং বিশ্বের ১১৩ দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। ইউরোপে আক্রান্তদের সংখ্যা ২২,০০০ ছাড়িয়েছে এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৩০ জন। চীনের মূল ভূখন্ডে আক্রান্ত হয়েছে ৮০,৭৭৮ জন, মারা গেছেন ৩,১৫৮ জন এবং ৬১,৪৭৫ জন সুস্থ্য হয়ে হাসপাতাল ত্যাগ করেছেন।

চীনের পরে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে ইতালি,এখানে আক্রান্ত হয়েছে ১২,৪৬২ জন,এদের ২,৩১৩ জন নতুন করে সংক্রমিত হয়েছে।মারা গেছেন ৮২৭ জন।এর পরে ইরানে সংক্রমিত হয়েছেন ৯,০০০, এদের মধ্যে নতুন করে আক্রান্ত ৯৫৮ জন এবং মারা গেছেন ৩৫৪ জন।এরপরে ভাইরাসে ক্ষতিগ্রস্ত দক্ষিণ কোরিয়া ও স্পেন। দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ৭,৭৫৫ জন,এদের মধ্যে ২৪২ জন নতুন করে আক্রান্ত হয়েছেন এবং এতে মোট মারা গেছেন ৬০ জন। স্পেনে সংক্রমিত হয়েছেন ২,১২৮ জন,এদের মধ্যে ৫০৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন এবং এতে মোট মারা গেছেন ৪৭ জন।

বলিভিয়া, ব্রুনেই, হন্ডুরাস, আইভরি কোস্ট এবং তুরস্কে প্রথম করোনাভাইরাস আক্রান্ত সনাক্ত হয়েছে। আলবানিয়া, বেলজিয়াম, বুলগেরিয়া, আয়ারল্যান্ড, পানামা ও সুইডেনে ভাইরাসে একজন করে মারা গেছে। বুধবার ফ্রান্স জানিয়েছে ,দেশটিতে নতুন করে ১৫ জন মারা যাওয়ায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ জন, আক্রান্ত হয়েছে ২,২৮১জন। বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ