Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনাভাইরাস: এবার সারা বিশ্বের ভিসা স্থগিত করলো শ্রীলঙ্কা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ১:৫৪ পিএম

করোনা আতঙ্কে বাংলাদেশসহ সারা বিশ্বের জন্য ভিসা স্থগিত করেছে শ্রীলঙ্কা। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আর কাউকে ভিসা দেয়া হবে না বলে জানানো হয়েছে। তবে এ তালিকায় নেই সিঙ্গাপুর এবং মালদ্বীপ। শ্রীলঙ্কায় নিয়োজিত বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়াজ হামিদুল্লাহ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। বুধবার শ্রীলঙ্কা সরকার এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানান তিনি। আজ তা সবাইকে জানিয়ে দেয়া হচ্ছে।

এর আগে গতকাল বুধবার সব ধরনের পর্যটক ভিসা স্থগিত করে প্রতিবেশী দেশ ভারত। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আগামী ১৫ই এপ্রিল পর্যন্ত কূটনৈতিক, জাতিসংঘ বা আন্তর্জাতিক সংস্থা, চাকরি ও প্রজেক্ট ভিসা বাদে বিদ্যমান সব ধরনের ভিসা স্থগিত করেছে দেশটির সরকার।

এছাড়া করোনা ভাইরাস আক্রান্ত রোগী পাওয়ার পর মালদ্বীপের সিভিল এভিয়েশন বাংলাদেশ থেকে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা আরোপ করেছে। আগামী ২৪শে মার্চ পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে বলে জানিয়েছে সে দেশে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন।।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ