Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনাভাইরাসে আক্রান্ত ফ্রান্সের সংস্কৃতিমন্ত্রী ফ্রাঙ্ক রিসটার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ৩:৫৫ পিএম

চীনের প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ফ্রান্সের সংস্কৃতিমন্ত্রী ফ্রাঙ্ক রিসটার। মেডিকেল পরীক্ষায় ফরাসি মন্ত্রী ফ্রাঙ্ক রিসটারের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। ফ্রান্সের সংস্কৃতি মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।
মন্ত্রণালয় জানায়, মঙ্গলবার (১০ মার্চ) মন্ত্রীর শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। মন্ত্রী 'ভালো আছেন', তিনি এখন তার প্যারিসের বাড়িতে অবস্থান করছেন।
জানা গেছে, গত সপ্তাহের কয়েক দিন ফ্রান্সের জাতীয় সংসদের নিম্ন সভায় অবস্থান করেছিলেন ফ্রাঙ্ক রিসটার। ওই সভার পাঁচজন ব্যক্তি এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। এর আগেও কোভিড-১৯ নামের এই ভাইরাসে বেশ কয়েকজন আইনপ্রণেতা আক্রান্ত হওয়ার খবর গণমাধ্যমে এসেছে।
এছাড়াও দেশটির আরও পাঁচ এমপি প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার এক প্রতিবেদনে জানা গেছে, ফ্রান্সের জাতীয় পরিষদের ক্যাফেটেরিয়ার এক কর্মীও আক্রান্ত হন। সেখান থেকে এসব এমপিরা আক্রান্ত হতে পারেন বলে সন্দেহ করা হচ্ছে।
আবার আক্রান্ত পাঁচ এমপির কারো কাছ থেকে এই ভাইরাস ফ্রাংকের শরীরে আসতে পারে। কয়েকদিন আগে সর্বশেষ তিনি ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের সঙ্গে দেখা করেছিলেন।
এদিকে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৪০১৮ জনে দাঁড়িয়েছে এবং আক্রান্তের সংখ্যা এক লাখ ১৩ হাজার ছাড়িয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ