Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনাভাইরাস সংক্রমণের মানচিত্রে লাল হয়ে গেছে ইউরোপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ৩:৩৭ পিএম

বিশ্বজুড়ে এখন চলছে করোনাভাইরাস আতঙ্ক। ভাইরাস সংক্রমণের মানচিত্রে পুরো লাল হয়ে গেছে ইউরোপ। সব স্থানেই স্পর্শ করেছে ভয়াবহ এই ভাইরাস। এতে শুধু ইতালিতে মারা গেছেন ৪৬৩ জন। সেখানে সারা দেশে জারি করা হয়েছে জরুরি অবস্থা। করোনা সংক্রমণ হয়েছে সদ্য ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়া বৃটেনে।

ইউরোপের দেশ জার্মানি, ফ্রান্স, বেলজিয়াম, স্পেন, ইতালি, আয়ারল্যান্ড, সুইডেন। সব স্থানেই করোনা সংক্রমণ হওয়ায় ভয়াবহ এক অবস্থা বিরাজ করছে।

তার চেয়ে বড় কথা, এসব দেশে বা ইউরোপে বসবাস করেন বিপুল সংখ্যক বাংলাদেশি বা বাংলাদেশি বংশোদ্ভূত মানুষ। তাদের মধ্যেও এখন আতঙ্ক বিরাজ করছে। বৃটেনে আক্রান্ত হয়েছেন ৩২১ জন। সুইডেনে ২৪৮ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১১৭৬ জন।

ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১২০৯। সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছেন ইতালিতে। সেখানে এ সংখ্যা ৯১৭২। স্পেনে আক্রান্তের সংখ্যা ১০৭৩। বেলজিয়ামে ২৩৯। এসব হিসাব দিতে এবং ইউরোপের অবস্থা বুঝাতে যে মানচিত্র দেখানো হয়েছে তাতে পুরো মানচিত্রই লাল হয়ে আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ