Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনার প্রভাব মার্চের সকল ম্যাচ স্থগিত করেছে এএফসি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের ঝুঁকিতে স্থগিত হয়েছে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের ভারত ও কাতার ম্যাচ। মার্চের ২৬ তারিখ ওডিশার ভুবনেশ্বরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ম্যাচটি। কিন্তু করোনাভাইরাসের ঝুঁকি থাকায় ম্যাচটি স্থগিত করেছে সর্বভারতীয় ফুটবল সংস্থা। এখন পর্যন্ত নতুন কোনো সূচিও প্রকাশ করেনি তারা। এরই মাঝে গতকাল প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এশিয়া অঞ্চলে মার্চের সকল ম্যাচই স্থগিত করেছে এএফসি!

স্বাভাবিকভাবে প্রশ্নটি এসে যায় বাছাইপর্বে একই গ্রæপে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচটি নির্দিষ্ট স‚চি অনুযায়ী হবে তো? ২৬ মার্চ সিলেটে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ম্যাচটি।

এখন পর্যন্ত বাংলাদেশ ম্যাচ নিয়ে কোনো শঙ্কা নেই বলে গতকাল জানিয়েছেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, ‘আমরা এখন পর্যন্ত এএফসির কাছ থেকে করোনাভাইরাস সংক্রান্ত কোনো আনুষ্ঠানিক চিঠি পাইনি। তবে আমরা নিজেরাই যোগাযোগ করে জেনেছি, এএফসি কিছু গাইডলাইন পাঠাবে। কিছু বিষয় জানতে চাইবে। সবকিছু মিলিয়ে ম্যাচ না হওয়ার কোনো শঙ্কা এখন পর্যন্ত নেই।’
অবশ্য গত বৃহস্পতিবার করোনাভাইরাস নিয়ে আনুষ্ঠানিক বিবৃতি দিয়েছে এএফসি। বিশ্বকাপ বাছাইপর্বসহ অন্যান্য আন্তর্জাতিক ফুটবল ম্যাচ নিয়ে আয়োজক দেশের সঙ্গে আলোচনা করতে চায় বলে জানিয়েছে তারা।

আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচটি তাজিকিস্তানের দুশানবেতে খেলেছিল বাংলাদেশ। সে ম্যাচে জামাল ভ‚ঁইয়ারা হেরেছিলেন ১-০ গোলে। এই ম্যাচসহ ৪টিই (৮ ম্যাচের মধ্যে) গত বছর খেলে ফেলেছে বাংলাদেশ। আফগানিস্তান, ভারত ও ওমানের সঙ্গে তিনটি অ্যাওয়ে আর এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের সঙ্গে ঢাকায় হোম ম্যাচ। বাকি চার ম্যাচের তিনটি এ বছর দেশের মাটিতে খেলবে জেমি ডের দল। ২৬ মার্চ আফগানিস্তান ম্যাচের পর ৩১ মার্চ কাতারের বিপক্ষে দোহায় খেলার কথা বাংলাদেশের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ