Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাইওনিয়ার লিগে চ্যাম্পিয়ন ইলিয়াস স্মৃতি সংসদ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ৯:২০ পিএম

পাইওনিয়ার ফুটবল লিগে চ্যাম্পিয়ন হয়েছে ইলিয়াস আহমেদ চৌধুরী স্মৃতি সংসদ। বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত লিগের ফাইনালে মাদারীপুর শিবচরের ক্লাব ইলিয়াস আহমেদ চৌধুরী স্মৃতি সংসদ ২-১ গোলে কুড়িগ্রামের এফসি উত্তরবঙ্গকে হারিয়ে শিরোপা ঘরে তুলে।

এদিন ম্যাচের শুরু থেকেই দু’দল আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা উপভোগ্য করে তোলে। ২১ মিনিটে প্রথমে গোল করে এগিয়ে যায় ইলিয়াস স্মৃতি সংসদ। এসময় চমৎকার বডি ডজ দিয়ে দুজনকে পেছনে ফেলে বক্সে ঢুকে জনি শেখ পাস দেন জাফর উল্লাহ শরাফতকে। জাফর চমৎকার শটে গোল করে এগিয়ে নেন ইলিয়াস স্মৃতি সংসদকে (১-০)। পিছিয়ে পড়ে সমতায় ফিরতে চেষ্টা করে উত্তরবঙ্গ। মিনিট পাঁচেক পর বক্সের একটু বাইরে ফ্রি কিক পায় তারা। ইলিয়াস স্মৃতি সংসদের গোলরক্ষক মনির খান মোহাম্মদ আলীর হাত ফস্কে বল গোলবারে লেগে ফিরে আসে। ফিরতি বলে ছুটে গিয়ে আলতো শটে গোল করে উল্লাসে মেতে ওঠেন উত্তবঙ্গের লিওন প্রধান (১-১)। ম্যাচ সমতায় ফেরে। কিন্তু দুর্ভাগ্য এফসি উত্তরবঙ্গের। ৮৪ মিনিটে ফের গোল হজম করে তারা। এসময় বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদেরই জালে বল জড়িয়ে দেন উত্তরবঙ্গের ডিফেন্ডার অনিমেষ (২-১)। শেষে আত্মঘাতি গোলেই শিরোপা হাতছাড়া হয় উত্তরবঙ্গের। চ্যাম্পিয়ন শিরোপা নিয়ে উল্লাস করে ইলিয়াস আহমেদ চৌধুরী স্মৃতি সংসদের ফুটবলাররা।

এক নজরে এবারের পাইওনিয়ার ফুটবর লিগ

* চ্যাম্পিয়ন : ইলিয়াস স্মৃতি সংসদ (ট্রফি ও মেডেল)

* রানার্সআপ : এফসি উত্তরবঙ্গ (ট্রফি ও মেডেল)

* তৃতীয় স্থাান : এফসি ব্রাক্ষণবাড়িয়া (ট্রফি ও মেডেল)

* চতুর্থ স্থান : গ্রিণ ওয়েল ফেয়ার সেন্টার, মুন্সীগঞ্জ (ট্রফি ও মেডেল)

* সর্বোচ্চ গোলদাতা : রাতুল হাওলাদার (১৩ গোল, এফসি ব্রাক্ষণবাড়িয়া)

* প্লেয়ার অব দ্য ফাইনাল : জনি শেখ (ইলিয়াস স্মৃতি সংসদ)

* প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট : মোহাম্মদ আলী (এফসি উত্তরবঙ্গ)

* সেরা গোলরক্ষক : মিলন মিয়া (এফসি উত্তরবঙ্গ)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ