Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মানব পাচার মামলায় লক্ষ্মীপুরে যাবজ্জীবন

লক্ষীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ১২:০৩ এএম

লক্ষ্মীপুরে মানব পাচার মামলায় রাজু হোসেন ইমন নামে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। গত বুধবার সাড়ে ১১ টার দিকে লক্ষ্মীপুর মানব পাচার প্রতিরোধ ও দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুদ্দৌলাহ কুতুবী এ রায় দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী আবুল বাশার মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

দন্ডপ্রাপ্ত ইমন রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের মৃত হারুনুর রশিদের ছেলে।
আদালত সুত্রে জানা যায়, রায়পুরের বামনী গ্রামের মো. হানিফের সঙ্গে ইমনদের জমি সংক্রান্ত বিরোধ ছিল। ২০১৬ সালের ২ নভেম্বর হানিফের শিশু ছেলে আবদুল্লাহ (৪) স্থানীয় মাঠে খেলছিল। একপর্যায়ে ইমন ওই শিশুটিকে অপহরণ করে নিয়ে যায়। পরে শিশুটিকে ৩০ হাজার টাকায় অজ্ঞাতদের কাছে বিক্রি করে দেয়। শিশুটিকে সম্ভাব্য স্থানে খুঁজে না পেয়ে ২৯ নভেম্বর ৫ জনকে আসামি করে শিশুটির মা আমেনা বেগম বাদীয় হয়ে রায়পুর থানায় একটি মামলা দায়ের করেন। পরে ১ ডিসেম্বর চাঁদপুর জেলা থেকে পুলিশ শিশুটিকে উদ্ধার করে।
এ ঘটনায় পুলিশ ৩ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে দোষী প্রমাণিত হওয়ায় আদালত ইমনকে সশ্রম কারাদন্ড দেয়। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৩ মাসের কারাদন্ডের আদেশ দেয়া হয়। একই মামলা নির্দোষ প্রমাণিত হওয়ায় শাহিদা বেগম ও ফরিদা ইয়াসমিনকে খালাস দিয়েছে আদালত। রায়ের সময় সাজাপ্রাপ্ত আসামি ইমন আদালতে অনুপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ