Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আনন্দ রূপ নিলো বিষাদে সড়কে নিহত ১২, আহত ১৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১২:০১ এএম

শেষ হয়েছিল পরীক্ষা। উৎফুল্ল মন নিয়ে গৌরিপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৪০ শিক্ষার্থী দু’টি পিকআপ ভ্যানে চড়ে বের হয়েছিলেন পিকনিকে। দুর্গাপুরের বিরিশিরিও মুখর হয়েছিল তাদের আনন্দের সাথে।
তবে আনন্দের রঙ যে মূহুর্তেই ফিকে হয়ে যাবে ভাবতে পারেনি কেওই। বিরিশিরি থেকে ফেরার পথে পিক-আপ ভ্যান ও বালুবাহী ট্রাকের সংঘর্ষে পিক-আপ ভ্যানে থাকা বেশ কয়েকজন শিক্ষার্থী সড়কে ছিটকে পড়ে যায়।
এ সময় পিছন দিক থেকে আসা বেপরোয়া আরেকটি বালুবাহী ট্রাক শিক্ষার্থীদের চাপা দিলে দুজন শিক্ষার্থী তৎক্ষণাত মারা যায় এবং গুরুতর আহত দুজনকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাদের মৃত্যু হয়।
দুর্ষটনায় আহত হয়েছেন আরো ১০ শিক্ষার্থী। এ পুরো ময়মনসিংহ জুড়ে চলছে শোকাবহ পরিস্থিতি। অন্যদিকে, গোপালগঞ্জে গাছের সাথে ধাক্কা লেগে ৫ জনসহ দেশের বিভিন্ন স্থানে সড়কে প্রাণ হারিয়েছেন আরো ৮ জন।
ময়মনসিংহ ব্যুরো, গৌরীপুর উপজেলা ও নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান : গতকাল রোববার বেলা ১১টায় হাজী আমির উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে চার শিক্ষার্থীর জানাজা একসঙ্গে সম্পন্ন হয়েছে। এতে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতারা, শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় শত শত লোক অংশগ্রহণ করেন।
এর আগে শনিবার রাত ৯টার দিকে নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার বিরিশিরি সড়কে কালা মার্কেট এলাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটে। এতে আহত হন আরো ১০ শিক্ষার্থী। এ খবরে গৌরীপুরে শোকাবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
নিহতরা হলেন- গৌরীপুর উপজেলার হাজি আমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী শালিহর গ্রামের আবুল হকের ছেলে আশরাফুল আলম, ৯ম শ্রেণির ছাত্র রমজান আলী খানের ছেলে রাকিবুল ইসলাম, এতিমখানার শিশু ছাত্র মৃত আব্দুল মজিদের ছেলে ইয়াছিন মিয়া ও শালীহর এম এ মোতালেব বেগ দাখিল মাদরাসার দাখিল পরীক্ষার্থী তারাকান্দা উপজেলা বিসকা গ্রামের ছমির উদ্দিনের ছেলে মাহাবুল ইসলাম।
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চারজনের লাশ শনিবার দিবাগত রাত ২টার দিকে স্থানীয় হাজী আমির উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে রাখা হলে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। নিহতদের পরিবারের লোকজনের আহাজারিতে ভারী হয়ে ওঠে সেখানকার পরিবেশ। এ সময় বার বার মূর্ছা যান নিহতের পরিবারের সদস্যরা। তাদের সঙ্গে কান্নায় ভেঙে পড়েন স্থানীয় শিক্ষক ও শিক্ষার্থীরা। শোকে স্তব্ধ হয়ে যায় গৌরীপুর। এমন মৃত্যু যেন মেনে নিতে পারছেন না কেউ।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে গতকাল গাছের সাথে ধাক্কা লেগে প্রাইভেট কারের সিলিন্ডার বিস্ফোরণে ৫ জন নিহত হয়েছেন। ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানা ও ফয়ার সার্ভিস ঘটনাস্থলে উদ্ধার কাজ পরিচালনা করছে। পুলিশ নিহতদের নাম পরিচয় জানাতে পারেনি।
ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানা ওসি মো. আতাউর রহমান জানান, কুয়াকাটা থেকে ছেড়ে আসা ঢাকা গামী একটি প্রাইভেট কার মুকসুদপুর উপজেলার দিগনগরে স্পিড ব্রেকার ক্রস করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশ্বের গাছের সাথে ধাক্কা লাগে।
এতে প্রইভেট কারের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন লেগে যায়।
ঘটনস্থলেই প্রাইভেট কারের ৩ যাত্রী দগ্ধ হয়ে মারা যান। দগ্ধ প্রাইভেট কারের আরো ২ জনকে উদ্ধার করে ভাঙ্গা হাসপতালে পাঠানা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই দু’ জনের মৃত্যু হয় বলে বলে ওই পুলিশ কর্মকর্তা জানান।
স্টাফ রিপোটার, চাঁদপুর থেকে জানান : চাঁদপুরের হাজীগঞ্জে গতকাল সড়ক দুর্ঘটনায় আহত মাদ্রাসার প্রিন্সিপাল আবুল মাও. আবুল কালাম আজাদের মৃত্যু হয়েছে। মৃত আবুল কালাম আজাদের ছোট ভাই আবদুল আউয়াল জানান, তিনি (ভাই) মাদ্রাসায় যাওয়ার সময় কচুয়ায় সড়ক দুর্ঘটনার গুরুতর আহত হন।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীর মোহনপুরে সড়ক দুর্ঘটনায় গতকাল সকালে জাহাঙ্গির আলম নামে এক পথচারী নিহত হয়েছেন। কেশরহাট পৌর এলাকার সাকোয়া বাকশৈল মাদরাসার সামনে এ দুর্ঘটনা ঘটে।
রাউজান : চট্টগ্রামের রাউজানে গতকাল বাস-অটোরিকশা সংঘর্ষে আলী আকবর নামে এক একজন নিহত ও উভয় গাড়ির ৮ যাত্রী আহত হয়েছেন। স্থানীয়রা জানিয়েছেন, সকাল সাড়ে ৮টায় পাহাড়ীকা বাস ও সিএনজি চালিত অটোরিকশা মুখোমুখি সংঘর্ষ হয়।
এ সময় বাসটি সড়কের পাশে কলাবাগানে পড়ে যায়। সিএনজি চালিত অটোরিকশাটি ধুমড়ে মুচড়ে চালকসহ যাত্রীরা আটকা পড়েন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে গহিরা জেকে মেমোরিয়াল হসপিটালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আলী আকবরকে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ