Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে স্বর্ণ পাচার শাহজালালে যাত্রীর জুতায় দেড় কেজি স্বর্ণ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মো. পাশা নামে স্বর্ণ চোরাকারবারী চক্রের এক সদস্যকে আটক করেছে বিমানবন্দরের এভিয়েশন সিকিউরিটির (এভসেক) সদস্যরা । এ সময় তার কাছ থেকে প্রায় দেড় কেজি ওজনের ১৫টি সোনার বার উদ্ধার করা হয়। রোববার সকালে বিমানে উঠার আগে তাকে আটক করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সোনারবারগুলো ভারতে পাচার করার কথা ছিল। বিমানে উঠার আগে অসুস্থতার ভান করার পরেও তার শরীর তল্লাশী করার সময় অবৈধভাবে সোনা বহনের বিষয়টি ধরা পরে। জব্দ সোনার মূল্য আনুমানিক ৭৫ লাখ টাকা।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান বলেন, ইমিগ্রেশন শেষে বিমানে ওঠার আগে বিমানবন্দরের বহির্গমন বোর্ডিং ব্রিজ-১১ এর চেকিং লাইনে খুড়িয়ে হাটছিলেন পাশা। তাকে জুতা খুলে চেকিংয়ে আসার অনুরোধ করেন এভসেক সদস্য করপোরাল মোস্তাফিজ। এ সময় নিজেকে অসুস্থ দাবি করে জুতা খুলতে অস্বীকৃতি জানান। এছাড়া ওই কর্মকর্তাকে ঘুষের প্রস্তাবও দেন। পরে তাকে জুতা খুলতে বাধ্য করার পর জুতা খুললে এর ভেতরে লুকানো অবস্থায় ১৪টি সোনার বার পাওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ