Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাকা বারে বিএনপি সমর্থিত প্যানেলের জয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ঢাকা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে অ্যাডভোকেট মো. ইকবাল হোসেন এবং হোসেন আলী খান হাসান। তার দু’জনই বিএনপি সমর্থিত ‘জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল’র (নীল দল) প্রার্থী। এ ছাড়া আরো ৮ জন নির্বাচিত হয়েছেন একই প্যানেল থেকে। অন্যদিকে আওয়ামীলীগ সমর্থিত প্যানেল ‘বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ’(সাদা দল) থেকে নির্বাচিত হয়েছেন সহ-সভাপতিসহ ১৩ প্রার্থী।

অ্যাডভোকেট মুন্সি ফখরুল ইসলামের নেতৃত্বে ১১০ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি ভোট গণনা শেষে গতকাল শনিবার এ ফলাফল ঘোষণা করে। নির্বাচনে অন্যান্য পদগুলোর মধ্যে কোষাধ্যক্ষ আব্দুল আল মামুন ও অফিস সম্পাদক এইচ এম মাসুম, কার্যনির্বাহী কমিটির সদস্য পদে আজহার উদ্দিন রিপন, কাজী আফরোজা সুলতানা (ইভা),আব্দুল বাসেত রাখী, তানভীর হাসান সোহেল, ইয়াছিন মিয়া ও সাদেকুল ইসলাম ভূঁইয়া (জাদু) নীল প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন।

সাদা প্যানেলের বিজয়ীরা হলেন, সিনিয়র সহ-সভাপতি আবদুল কাদের, সহ-সভাপতিতে ইমাম হোসেন মঞ্জু, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক এ কে এম হাবিবুর রহমান চুন্নু, সহ-সাধারণ সম্পাদক সিকদার মোহাম্মদ আক্তারুজ্জামান হিমেল, লাইব্রেরি সম্পাদক মো. আতাউর রহমান খান (রুকু) সাংস্কৃতিক সম্পাদক তাসলিমা আক্তার রীতা, ক্রীড়া সম্পাদক সাইফুল ইসলাম সুমন ও সমাজকল্যাণ সম্পাদক শায়লা পারভিন পিয়া নির্বাচিত হন। কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হলেন, এ এইচ এম শফিকুল ইসলাম সোহাগ, মেহেদী হাসান মেরিন, রমজান আলী সরদার রানা, সাব্বির হোসেন ও সাইফুল ইসলাম। এর আগে গত ২৬ ও ২৭ ফেব্রুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়্। এতে ৯ হাজার ২৯৯ জন সদস্য ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে এবার ২৩টি পদের বিপরীতে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল ও বিএনপি সমর্থিত নীল প্যানেলে মোট ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এতে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সিনিয়র অ্যাডভোকেট মুন্সি ফখরুল ইসলাম। তার অধীনে ১০ জন কমিশনার এবং ১০০ জন সদস্য কাজ করেছেন। নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের (সাদা প্যানেল) সভাপতি পদে অ্যাডভোকেট মো. মোশাররফ হোসেন ও সাধারণ সম্পাদক পদে মো. আহসান তারিক প্রতিদ্বন্দ্বিতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ