Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয় কর্মচারীদের কর্মবিরতি

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম


বাংলাদেশ বিভাগীয় কমিশনারের কার্যালয়ের কর্মচারী সমিতি (বাবিককাকস) এবং বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস)-এর যৌথ উদ্যোগে তৃতীয় শ্রেণির কর্মচারীরা কর্মবিরতি কর্মসূচি পালন করেছেন।
বাবিককাকস ও বাকাসস-এর কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচি অনুযায়ী পদবি পরিবর্তন ও বেতন স্কেল উন্নীতকরণের দাবিতে গতকাল সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়, জেলা প্রশাসক কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এরং উপজেলা ভ‚মি অফিসের তৃতীয় শ্রেণির কর্মচারীরা কর্মবিরতি পালন করেন। গতকাল সকাল ৯টায় শুরু হয়ে কর্মবিরতি চলে বিকাল ৫টা পর্যন্ত।
কর্মবিরতি পালনকালে মোহাম্মদ মর্তুজ আলীর সভাপতিত্বে ও দিলীপ কুমার রায়ের পরিচালনায় বক্তব্য রাখেন মোহাম্মদ জয়নাল আবেদীন, অরুন দাস, সুয়োগ চন্দ্র, বসু রঞ্জন দাস, শুখেন্দ্র শেখর শর্মা, কামরুল হোসেন, আজারুল ইসলাম ও ইউনুস আলী প্রমুখ।
এ সময় বক্তরা বলেন, পূর্বে সচিবালয়ের কর্মচারীদের পদ পদবি আর কালেক্টরেট অফিসের কর্মচারীদের পদ পদবি এক থাকলেও ২০০০ সালে সচিবালয়ের পদ পদবি পরিবর্তন করে পদোন্নতিসহ বেতন গ্রেড উন্নীত করা হয়েছে কিন্তু কালেক্টরেট অফিসের চাকরিজীবীদের পদ পদবি পরিবর্তন করা হয়নি। ২০০১ সাল থেকে বাকাসস কর্মচারী সমিতি এ ব্যাপারে সচিবালয়ের ন্যায় আন্দোলন সংগ্রাম করার পরেও সরকার কোন গুরুত্ব দিচ্ছে না। তাই পুনরায় দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলন করা হচ্ছে। দাবি আদায় না হলে আগামীতে আরো কঠোর আন্দোলনের ডাক আসতে পারে বলে হুশিয়ারি দিয়েছেন বাকাসস কর্মচারীরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ