Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাঁচ জেলায় সড়কে নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

সড়কে বাড়ছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সবচেয়ে মর্মান্তিক ঘটনা ঘটেছে নওগাঁর মান্দায়। সেখানে ট্রাকচাপায় ৩ জন নিহত হয়েছে। এছাড়া সুনামগঞ্জ, ঝালকাঠি, গাজীপুর ও কিশোরগঞ্জে একজন করে। আহত হয়েছে ১০ জন।
নওগাঁ : নওগাঁর মান্দায় ট্রাকচাপায় একমি ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ৩ বিক্রয় প্রতিনিধি নিহত ও ২ জন গুরুতর আহত হয়েছেন। গতকাল সোমবার সকাল ৮টার সময় নওগাঁ-রাজশাহী মহাসড়কের মান্দা ফেরিঘাট ব্রীজের পূর্বপাশে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন, জেলার মান্দা উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের চককামদের গ্রামের শামসুল আলমের ছেলে রফিকুল ইসলাম (৩৮) ও সদর ইউনিয়নের ঘাটকৈর গ্রামের সোলাইমান আলীর ছেলে জয়নাল আবেদীন (৩৫) এবং লালমনিরহাট জেলার আফতাব উদ্দিনের ছেলে আশরাফুল ইসলাম (২৯)। আহতরা হলেন, একই কোম্পানির সিরাজগঞ্জের সলঙ্গা উপজেলার হামকুড়িয়া গ্রামের আব্দুস সোবহানের ছেলে আবুল হাসেন (৩৮) ও রাজশাহীর গোদাগাড়ী উপজেলার দামকুড়াহাট এলাকার মৃত খয়বর আলীর ছেলে আব্দুল কুদ্দুস (৩৮)।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, হতাহতরা একমি কোম্পানির বিক্রয় প্রতিনিধি হিসেবে মান্দা ও নিয়ামতপুর উপজেলায় কর্মরত ছিলেন। গতকাল নওগাঁয় ওই ওষুধ কোম্পানির প্রতিনিধিদের নিয়ে সম্মেলন হওয়ার কথা ছিল।
সকালে অটোরিকশা যোগে চারজন প্রতিনিধি মান্দা থেকে নওগাঁর দিকে আসছিলেন। অপরদিকে নওগাঁ থেকে ছেড়ে যাওয়া একটি ট্রাক ফেরিঘাট ব্রিজের প‚র্বপাশে বিপরীত দিক থেকে অটোরিকশাটিকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে অটোরিকশাটি উল্টে চারজনই আহত হন। গুরুতর আহত জয়নুল হক ও রফিককে উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তারা মারা যান। অপরদিকে অপর দুইজনকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে একজন মারা যান। দুর্ঘটনার সময় গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছিল। এ কারণে রাস্তায় লোকজন ছিল না। এ সুযোগে ঘাতক ট্রাকটি পালিয়ে যায়।
সুনামগঞ্জ : সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার জগন্নাথপুর-রসুলগঞ্জ সড়কের পৌরসভার কেশবপুর উত্তরহাটি নামকস্থানে গত রোববার সন্ধ্যা ৭টায় ইজিবাইক (টমটম) গাড়ি ও ট্রাক্টর গাড়ির মুখোমুখি সংঘর্ষে ইজিবাইক গাড়ির দুমড়েমুচড়ে যায়। এতে ইজিবাইকের যাত্রী মিনাল উদ্দিন ঘটনাস্থলে প্রাণ হারিয়েছেন। নিহত মিনাল উপজেলার পাটলী ইউনিয়নের সাচায়ানী গ্রামের মৃত নোয়াব আলীর ছেলে। দুর্ঘটনায় ইজিবাইকের যাত্রী নারীসহ ৪ জনকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হলে নারীসহ ২ জনকে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
ঝালকাঠি : ঝালকাঠির নেছারাবদ দরবার শরীফে বার্ষিক ওয়াজ মাহফিলের আখেরি মোনাজাত শেষে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় সিয়াম আহম্মেদ (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।দুর্ঘটনায় আরো একজন আহত হয়। গতকাল সকাল ৯টার দিকে বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠির বাসন্ডা সেতুর পশ্চিম পাশে ইটবোঝাই ট্রলির সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। নিহত সিয়াম পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার পেশকার বাড়ির আবদুল খালেকের ছেলে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আখেরি মোনাজাত শেষে মোটরসাইকেলচালক সিয়াম ও আরেকজন ব্যক্তি ভান্ডারিয়া গ্রামের বাড়িতে যাচ্ছিলেন।
পথে বাসন্ডা সেতুর পশ্চিম পাশে একটি ইটবোঝাই ট্রলির সঙ্গে মোটরসাইকলের সংঘর্ষে দুজনই আহত হয়। গুরুতর অবস্থায় তাদের বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পরে সিয়ামের মৃত্যু হয়।
গাজীপুর : গাজীপুরে সড়ক দুর্ঘটনায় আবু সুফিয়ান (২৮) নামের এক পথচারীর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকাল ৭টার দিকে সিটি করপোরেশনের সালনা এলাকায় ঢাকা-ময়মনসিংহ সড়কে এ দুর্ঘটনা ঘটে।
নিহত আবু সুফিয়ান নওগাঁর ধামইরহাট থানার মঙ্গলিয়া এলাকার আব্দুল সাত্তারের ছেলে। তিনি গাজীপুরে ভাড়া বাসায় থাকতেন। গাজীপুর মেট্রোপলিটন সদর থানার উপ-পরিদর্শক (এসআই) জিন্নত আলী জিন্নাহ বলেন, সকালে সালনা এলাকায় ঢাকা ও ময়মনসিংহ মহাসড়ক পার হচ্ছিলেন আবু সুফিয়ান। এসময় একটি গাড়ি তাকে ধাকা দেয়। এতে ঘটনাস্থলেই নিহত হন আবু সুফিয়ান।
কিশোরগঞ্জ : কিশোরগঞ্জ সদর উপজেলায় ট্রাক্টর চাপায় ওমর ফারুক (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বিকেলে উপজেলার ভাটগাঁও দক্ষিণপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ওমর ফারুক ওই এলাকার খোকন মিয়ার ছেলে এবং স্থানীয় একটি কিন্টারগার্টেন স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র। পুলিশ ও স্থানীয় স‚ত্রে জানা যায়, বিকেলে বাড়ি ফিরছিল ওমর ফারুক।
এসময় একটি ট্রাক্টর তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এসময় ট্রাক্টরটি ফেলে পালিয়ে যায় চালক। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ