Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কাপ্তাইয়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

আমরা ক্লাশ করতে চাই, আমরা সকলে ক্লাশে ফিরতে চাই। আমাদের মাঠে নামতে বাধ্য করা হচ্ছে। কাপ্তাই সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের ২য় শিফটের আন্দোলনরত শিক্ষার্থীরা উপরোক্ত বক্তব্য রাখেন। ২য় শিফটের শিক্ষার্থীদের দীর্ঘদিন ধরে কোনো ক্লাশ না হওয়ার ফলে বিভিন্ন কর্মসূচি এবং ক্যাম্পাস এলাকায় আন্দোলন করছে শিক্ষার্থীরা। তারে ফলশ্রুতিতে গতকাল রোরবার সকাল ৯ টায় আন্দোলর শিক্ষার্থীরা ১ম শিফটের সকল ক্লাশ বন্ধ করে দিয়ে সড়ক অবোরধ করে আন্দোলনের ডাক দেয়।
এক পর্যায়ে প্রশাসনের সাথে আলাপচারিতার ফলে সড়ক থেকে সড়ে এসে ক্যাম্পাস এলাকায় আন্দোলন করে। আন্দোলনরত শিক্ষার্থী শাফিল সরকার, সাদমান হোসেন, সাগর হাসান, আমিনুর ইসলাম, সুকন্যা বড়–য়া ও সফিকুর রহমান তারা জানান, ২য় শিফটের ক্লাশ পুনরায় চালু, আলাদা শিক্ষক নিয়োগ, ২য় শিফট নিয়ে যাতে কোনো ধরণের বৈষম্য না হয় তার নিশ্চয়তা প্রদান, শিক্ষার্থী অনুযায়ী ব্যবহারিক সামগ্রী প্রদান, ল্যাব ও ক্লাশ রুম সঙ্কট সমাধান করা, পর্যাপ্ত আবাসন ও শিক্ষার্থীদের যাতায়াতের জন্য বাস সার্ভিস চালুর দাবি জানানো হয়। এদিকে অত্র ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার আন্দোলনরত শিক্ষার্থীদের শান্তনা প্রদান করে বলেন তোমরা ধৈয্য ধারণ করো এর একটি সমাধান হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে তাদের দাবি সমূহ জানিয়ে একটি স্বারক লিপি দেয়ার কথা জানান আন্দোলনের নেতা শাফিল হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ