Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৪ বছর পর ফিরলেন ৮ বাংলাদেশি

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ভারতে ৪ বছর জেল খেটে দেশে ফিরল ৮ যুবক। বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে সোমবার রাতে তাদেরকে হন্তান্তর করে। ফেরত আসা যুবকরা হলো-নোয়াখালীর ফজলুর রহমান, ইমরান, আক্তার হোসেন, আজাদ হোসেন, নাছির উদ্দিন, চাঁদপুরের কামরুল ইসলাম, লক্ষীপুরের রুবেল হোসেন, ও ফেনির দুলাল হোসেন। বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবীব জানান, ভাল কাজের আশায় দালালদের খপ্পরে পড়ে এরা ৪ বছর আগে ভারতে যায়। সেখানে তারা দিল্লিতে কাজ করার সময় সে দেশের পুলিশের কাছে আটক হয়।


এরপর তারা ভারতের দিল্লি-কেন্দ্রীয় জেলে ৪ বছর আটক থাকে। দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয় চিঠি চালাচালির পর তাদের বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল দিয়ে দেশে ফেরত পাঠায়। ফেরত আসাদের আনুষ্ঠানিকতা শেষ করে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়।
বেনাপোল পোর্ট থানার ওসি মামুন খান জানান, ভারত ফেরত ৮ বাংলাদেশিকে থানার আনুষ্ঠানিকতা শেষে তাদের নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশি

৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ