Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চ্যাম্পিয়ন ৫ লাখ ডলার, রানার্সআপ ২ লাখ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৮:৫১ পিএম

২০০৯ সালে শ্রীলঙ্কার টিম বাসে হামলা হওয়ার পর থেকে ক্রিকেটে নির্বাসিত ছিল পাকিস্তান। তবে গত কয়েক বছরে বাংলাদেশ, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ের মতো দলগুলো পাকিস্তান সফরে যাওয়ায় দেশটির আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনের দাবি বেড়েছে। এই দলগুলোর বাইরে অনেক তারকাদের নিয়ে গড়া বিশ্ব একাদশ তিনটি টি-টোয়েন্টি খেলেছে পাকিস্তানে। তাই এবার পরিস্থিতি বদলে গেছে। এবারই প্রথম পাকিস্তানের মাটিতেই হবে পুরো পিএসএল। ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ২২ মার্চ পর্যন্ত একমাসেরও বেশি সময় ধরে চলবে এই টুর্নামেন্ট। লাহোর, করাচি, রাওয়ালপিন্ডি ও মুলতান-এই চারটি শহরে হবে ম্যাচগুলো। দল ছয়টি-ইসলামাবাদ ইউনাইটেড, করাচি কিংস, লাহোর কালান্দার্স, মুলতান সুলতানস, পেশোয়ার জালমি ও কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। গ্রুপে ৩০টি ম্যাচের পর ফাইনাল পর্যন্ত নকআউট পর্বে ম্যাচ ৪টি-মোট ৩৪টি ম্যাচের টুর্নামেন্ট।

পিএসএলে এবার সর্বমোট প্রাইজমানি ঘোষনা করা হয়েছে দশ লক্ষ ডলার। টুর্নামেন্টে বিজয়ী দল পাবে পাঁচ লাখ ডলার, রানার্সআপ দল পাবে দুই লাখ ডলার। মোট ৩৪টি খেলায় প্রতি ম্যাচের সেরা খেলোয়াড়কে দেয়া হবে সাড়ে চার হাজার ডলার। এছাড়া টুর্নামেন্টের সেরা খেলোয়াড়, সেরা ব্যাটসম্যান, সেরা বোলার এবং স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ডের পেছনে ব্যয় দেখানো হয়েছে আশি হাজার ডলার। নগদ পুরস্কারের জন্য সেরা ক্যাচ, রানআউট, সর্বোচ্চ ছক্কাও অর্ন্তভুক্ত থাকবে। এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে পিএসএল কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিএসএল

২৯ জানুয়ারি, ২০২২
২৩ জানুয়ারি, ২০২২
১৪ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ